ঢাবি এলাকায় ফুল বিক্রি করা পথশিশু জিনিয়া নারায়ণগঞ্জ থেকে উদ্ধার; আটক ১

47
ঢাবি এলাকায় ফুল বিক্রি করা পথশিশু জিনিয়া নারায়ণগঞ্জ থেকে উদ্ধার; আটক ১। ছবি-সংগৃহীত

সুপ্রভাত বগুড়া ডেস্ক:  ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসি এলাকা থেকে অপহৃত শিশু ফুল বিক্রেতা জিনিয়াকে (৯) নারায়ণগঞ্জ থেকে উদ্ধার করেছে গোয়েন্দা পুলিশ। সোমবার রাতে তাকে উদ্ধার করে পুলিশ। এই ঘটনায় একজনকে আটকও করেছে পুলিশ। বিষয়টি নিশ্চিত করেছেন রমনা জোনাল টিমের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (এডিসি) মিশু বিশ্বাস।

জিনিয়াকে উদ্ধারের পর তিনি তার ফেসবুক পোস্টে লিখছেন, “টিএসসির প্রিয়মুখ জিনিয়াকে নারায়ণগঞ্জ থেকে একটু আগে আমরা উদ্ধার করেছি। সে সুস্থ এবং স্বাভাবিক আছে। আবারও সে তার হাসিমুখ দিয়ে ক্যাম্পাস আলোকিত করবে।” এর আগে গত মঙ্গলবার রাতে সর্বশেষ জিনিয়াকে টিএসসি সংলগ্ন সোহরাওয়ার্দী উদ্যান ফটকে অপরিচিত দুজন নারীর সঙ্গে ফুচকা খেতে দেখেছিলেন তার মা সেনুরা বেগম।

এরপর থেকে জিনিয়ার হদিস পাওয়া যাচ্ছিল না। অনেক জায়গায় খোঁজাখুঁজি করে না পেয়ে পর দিন বুধবার সেনুরা বেগম শাহবাগ থানায় গিয়ে একটি সাধারণ ডায়েরি (জিডি) করেছিলেন। অবশেষে সোমবার দিবাগত রাতে জিনিয়াকে উদ্ধার করল পুলিশ। উল্লেখ্য, মা শিমু, ছোট বোন সিনথিয়া (৭) আর ভাই পলাশের (১৭) সঙ্গে নিয়ে থাকেতেন টিএসসির খোলা আকাশের নিচে ।

গত ১ সেপ্টেম্বর মঙ্গলবার সর্বশেষ জিনিয়াকে ক্যাম্পাসে দেখা যায়। এরপর থেকে তার খোঁজ পাওয়া যাচ্ছে না। ৯ বছরের ফুল বিক্রেতা শিশুটি জায়গা করে নিয়েছে ঢাকা বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদের মনে। জিনিয়া নিখোঁজের পরপরই তাকে ফিরে পাবার দাবিতে সোচ্চার হয়েছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। সামাজিক যোগাযোগ মাধ্যমে পোস্ট করে জিনিয়ার খোঁজে ব্যাকুল ছিল সবাই।