গাবতলীতে ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে নানা অনিয়ম ও দুর্নীতির অভিযোগ

112

সুপ্রভাত বগুড়া (আকাশ সরকার রাসেল): বগুড়া গাবতলীতে ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে বিভিন্ন অনিয়ম ও দুর্নীতির অভিযোগ করেন প্যানেল চেয়ারম্যান শামীম। জানা গেছে, বগুড়া জেলার গাবতলী উপজেলায় ১৭ নং ইউনিয়ন পরিষদ চেয়ারম্যানের বিরুদ্ধে বিভিন্ন অনিয়ম ও দুর্নীতির অভিযোগে উপজেলা নির্বাহী কর্মকর্তার নিকট অভিযোগপত্র দায়ের করেন প্যানেল চেয়ারম্যান সাজেদুর রহমান শামীম।

গত ২০/৫/২০২০ তারিখে গাবতলী উপজেলা নির্বাহী কর্মকর্তার নিকট যে অভিযোগপত্র দেয়া হয় তাতে উল্লেখ করেন, কাগইল ইউনিয়ন চেয়ারম্যান আগা নেহাল বিন জলিল তপন গৃহায়ন অধিদপ্তর থেকে অসহায় দুস্থ পরিবার দেরকে ঘর দেবার কথা বলে ৬২০০ করে টাকা উত্তোলন করেন যা প্রায় ২০০ পরিবারেরও বেশি।

দীর্ঘদিন ধরে এই অসহায় পরিবারগুলো ঘর পাবার আশায় বুক বেঁধে আছে কিন্তু চেয়ারম্যান তাদের সাথে প্রতারণা করে আসছে। বিশ্বব্যাপী মহামারী করনা ভাইরাসের কারণে সরকারি অনুদান থেকে শিশুখাদ্য আসলেও তা পৌঁছেনি অসহায় পরিবারের হাতে। সরকারি বিভিন্ন প্রকল্প আসলেও সে হিসাব দেখানো হয়নি ইউপি সদস্যদেরকে।

হাটবাজারের প্রকল্প সঠিকভাবে ইউপি সদস্যদের কাছে বুঝিয়ে দেওয়া হয়নি। স্থানীয় লোকজনের সাথে কথা বললে তারা জানায়, চেয়ারম্যানের এই দুর্নীতির সাথে ৫ নং ওয়ার্ড সদস্য আবু বক্কর সিদ্দিক সহ বেশ কয়েকজন ইউপি সদস্য জড়িত আছে।

উল্লেখ্য চেয়ারম্যান গত বছরে ইয়াবা ব্যবসায়ী হিসেবে কারাবাস করেন বর্তমানে তিনি জামিনে মুক্ত। এব্যাপারে অভিযোগকারী প্যানেল চেয়ারম্যান সাজেদুর রহমান শামীমের সাথে যোগাযোগ করলে তিনি বলেন, চেয়ারম্যান যেভাবে দুর্নীতি করে যাচ্ছে তাতে অসহায় দরিদ্র মানুষ সরকারি অর্থ পাওয়া তো দূরের কথা তারা তাদের অধিকার থেকেই বঞ্চিত।

যদি তারা ঘর না পায় অন্তত তাদের টাকা ফিরিয়ে দেওয়া হোক। উপজেলা নির্বাহী কর্মকর্তার সাথে মুঠোফোনে যোগাযোগ করলে তিনি বলেন, বিষয়টি তদন্তপূর্বক আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।