তামিমের লাইভ অনুষ্ঠানে দেখা যায়নি সাকিব আল হাসানকে

69
তামিমের লাইভ অনুষ্ঠানে দেখা যায়নি সাকিব আল হাসানকে ছবি-সংগ্রহ

সুপ্রভাত বগুড়া (খেলা-ধুলা): চলমান মহামারী করোনায় খেলাধুলা থেকে শুরু করে সবকিছু বন্ধ থাকায় ভার্চ্যুয়াল মিডিয়ায় হয়ে ওঠে একমাত্র অবলম্বন।

যার মাধ্যমে সতীর্থ থেকে শুরু করে তাবৎ ভক্ত-সমর্থকদের সঙ্গে একটা যোগাযোগ সম্পর্ক তৈরী করতে সামাজিক যোগাযোগ মাধ্যমে লাইভ অনুষ্ঠানের আয়োজন করেন ওয়ানডে অধিনায়ক তামিম ইকবাল খান।

যে অনুষ্ঠানে বর্তমান-সাবেক অনেক তারকা ক্রিকেটার আসলেও দেখা যায়নি বিশ্ব সেরা অলরাউণ্ডার ও তামিমের ঘনিষ্ঠ বন্ধু সাকিব আল হাসানকে।

এর পর থেকেই মূলত সাকিব ও তামিমের মধ্যকার সম্পর্ক নিয়ে ক্রিকেটপাড়ায় ওঠে নানান গুঞ্জন। যদিও এক সময় দলের মধ্যে তাদের বন্ধুত্বকে সেরা বলা হতো।

সম্প্রতি এক সাক্ষাৎকারে সাকিবের সাথে সম্পর্ক নিয়ে কথা বলেন তামিম। তিনি স্পষ্ট জানিয়েছেন, তাদের মধ্যে কোনো রকমের সমস্যা নেই।

আর লাইভ অনুষ্ঠানে না আসা নিয়ে সম্পর্ক খারাপ হওয়ার যে গুঞ্জন রটেছে সেটাকে অযৌক্তিক বলেই মনে করছেন বাংলাদেশের বর্তমান ওয়ানডে অধিনায়ক।তামিম বলেন, ‘দূরত্ব থাকার তো কোনো প্রশ্নই আসে না।

এই জিনিসটা শুরু হয়েছে আমার অনুষ্ঠানে সাকিবের লাইভে না আসা নিয়ে। আমি স্পষ্টভাবে বলেই দিয়েছিলাম, ব্যক্তিগত কারণে ও আসতে পারেনি।

আর এটাতে আসা না আসা নিয়ে আমাদের সম্পর্ক খারাপ হয়ে যাবে- এটা আমি বিশ্বাস করি না।’ এমনকি তাদের সম্পর্কের ব্যাখা গণমাধ্যমকে দেয়ার কোনো প্রয়োজন আছে বলেও তামিম মনে করেন না বলে জানান।

এ নিয়ে বেশ ক্ষোভ প্রকাশ করেই তামিম বলেন, ‘আমার কাছে মনে হয় না, আমার বা ওর গণমাধ্যমের সামনে এসে আমাদের সম্পর্ক ভালো আছে কি নেই- সেটা ব্যাখা করার কোনো দরকার আছে।

আমাদের সম্পর্ক আমাদের সম্পর্কের জায়গায় আছে। লাইভ অনুষ্ঠানটা ছিল অন্য একটা জায়গায়। আমি তাকে একজন ক্রিকেটার হিসাবে সম্মান করি।

আমি নিশ্চিত সেও তাই করে। আমি সবসময় ওর ভালো চাই। এখানে বন্ধুত্ব খারাপ হয়ে যাবে কেন?

আপনাকে আপনার বন্ধু বাসায় ডাকলে আর আপনি না গেলে কী আপনাদের সম্পর্ক নষ্ট হয়ে যাবে?’তামিম আরও বলেন, ‘আমরা একটা পাবলিক ফিগার বলে কী মানুষ যা ইচ্ছা তাই মনে করে নিতে পারে?

অনেকে অনেক কিছু লিখে দিতে পারে? এটা ঠিক না। আমাদের সম্পর্ক আমাদের সম্পর্কের জায়গায় ঠিক আছে।’