দিনাজপুরের বীরগঞ্জ সাংবাদিক নির্যাতন প্রতিরোধ কমিটি গঠিত

17
দিনাজপুরের বীরগঞ্জ সাংবাদিক নির্যাতন প্রতিরোধ কমিটি গঠিত। ছবি-প্রতিবেদক

সুপ্রভাত বগুড়া (নিজস্ব প্রতিবেদক): বীরগঞ্জ ২৫ জুন ২০২০: দিনাজপুরের বীরগঞ্জ বাজারস্থ দিব্য হোটেলে সাংবাদিক রতন ঘোষ পিযুষের আহবানে ‘সাংবাদিক নির্যাতন প্রতিরোধ কমিটি’ গঠন করা হয়। আজ বৃহস্পতিবার দুপুরে এ কমিটি গঠন করা হয়।

কমিটিতে রতন ঘোষ পিযুষ দৈনিক আজকালের খবরকে আহবায়ক ও মোশাররফ হোসেন, ডেইলী অবজারভারকে সাধারণ সম্পাদক করে ২১ সদস্য বিশিষ্ট কমিটি গঠিত হয়। কমিটির অপর সদস্যরা হলেন মোঃ আবেদ আলী, দৈনিক করতোয়া, মোঃ শাহিনুর ইসলাম দৈনিক তিস্তা, মোঃ নাজমুল ইসলাম মিলন দৈনিক স্বর্নসকাল ও জয়যাত্রা টেলিভিশন,

মো মাহবুবর রহমান আংগুর দৈনিক দেশবার্তা, মোঃ সিদ্দিক হোসেন ডেইলী এশিয়ান এজ, মোঃ আতাহারুল ইসলাম চৌধুরী হেলাল চেয়ারম্যান মরিচা ইউনিয়ন পরিষদ, বিমল চন্দ্র দাস বিশিষ্ট সমাজ সেবক হিন্দু ধর্মীয় নেতা ও দূর্নীতি প্রতিরোধ কমিটি’র সদস্য, এ্যাডভোকেড মোঃ ওবায়দুল ইসলাম জজ কোর্ট দিনাজপুর ও এ্যাডভোকেড মোঃ চাঁন মিয়া জজ কোর্ট দিনাজপুর।

প্রাথমিক পর্যায়ে উল্লেখিত দক্ষ, সুযোগ্য, সমাজ সেবক জনহিতৈষী সাংবাদিক বান্ধব ব্যক্তিদের সমন্বয়ে কমিটি গঠন করা হয়। সাংবাদিক নির্যাতন প্রতিরোধ কমিটির কেন্দ্রীয় সমন্বয়কারী আহমেদ আবু জাফর বলেন, বীরগঞ্জের এই কমিটি সারাদেশের সাংবাদিক নির্যাতনের বিরুদ্ধে বিএমএসএফ’র পাশে থাকবে।

সাংবাদিক নির্যাতন প্রতিরোধ কমিটিগুলো গণমাধ্যমকর্মীদের ওপর নির্যাতন, ছাটাই, মামলা-হামলার কারন অনুসন্ধান/ উদঘাটনেও ভুমিকা পালন করবে। এই কমিটি গঠনের মধ্যদিয়ে দেশে সাংবাদিক নির্যাতনের মাত্রা কমে আসবে বলেও বিএমএসএফ’র পক্ষ থেকে আশা করা হচ্ছে।

সংগঠনের পক্ষ থেকে দেশের সকল জেলা উপজেলায় দ্রুত সাংবাদিক নির্যাতন প্রতিরোধ কমিটি গঠনের আহবান জানানো হয়। নির্যাতিত ও সাংবাদিক বান্ধব ব্যক্তিদের নিয়ে কমিটি গঠনের জন্য গুরুত্বারোপ করা হয়।