দেশে একদলের শাসন প্রতিষ্ঠা হয়েছে এমন সমালোচনা অবান্তর : প্রধানমন্ত্রী

74
দেশে একদলের শাসন প্রতিষ্ঠা হয়েছে এমন সমালোচনা অবান্তর : প্রধানমন্ত্রী

সুপ্রভাত বগুড়া (জাতীয়): দেশে একদলের শাসন প্রতিষ্ঠা হয়েছে এমন সমালোচনা অবান্তর বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেন, গণতান্ত্রিক দল হিসেবে আওয়ামী লীগ জনগণের জন্য কাজ করে এটা অনেকের চক্ষুশুল।

মঙ্গলবার জেলহত্যা দিবসে আওয়ামী লীগের আলোচনা সভায় তিনি এ কথা বলেন। বঙ্গবন্ধু এভিনিউয়ে দলীয় কার্যালয়ে এ আলোচনা সভায় গণভবন থেকে ভিডিও কনফারেন্সে যোগ দিয়ে প্রধানমন্ত্রী বলেন, যারা স্বাধীন বাংলাদেশ চায়নি তারাই ৩ নভেম্বরে জাতীয় চারনেতাকে হত্যা করেছে। খুনী মোশতাক ও জিয়ার চক্রান্তে এ হত্যাকাণ্ড।

তবে, যারা অবৈধভাবে ক্ষমতায় আসে তারা গণতন্ত্র দিতে পারে না, তাই এদেশের মানুষের সমর্থন পায়নি জিয়া ও এরশাদের শাসনামল। আওয়ামী লীগ ছাড়া কোন দলই জনগণের কল্যাণে কাজ করেনি মন্তব্য করে প্রধানমন্ত্রী বলেন, প্রত্যেক আন্দোলন, সংগ্রামে আওয়ামী লীগ কর্মীরা জীবন দিয়ে অধিকার প্রতিষ্ঠা করেছেন। খুনী চক্র বসে নেই, যতো ভালো কাজই করি না কেন তারা তা দেখতে পারে না।

আওয়ামী লীগকে ক্ষমতা থেকে সরাতে ষড়যন্ত্রকারীরা যতো বেশি চেষ্টা করবে, আওয়ামী লীগের শিকড় ততো গভীরে প্রবেশ করবে। প্রধানমন্ত্রী আরো বলেন, যেসব দেশে শীত এসেছে সেখানে আবারো করোনা ভাইরাসের প্রাদুর্ভাব দেখা দিচ্ছে। বাংলাদেশেও শীতকাল আসছে, তাই আমাদের সচেতন হতে হবে। স্বাস্থ্যবিধি মেনে চলার পরামর্শও দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।