দেশে তিন মডেলের স্মার্টফোন এনেছে পোকো

216
দেশে তিন মডেলের স্মার্টফোন এনেছে পোকো।

সুপ্রভাত বগুড়া (বিজ্ঞান ও প্রযুক্তি): দেশের বাজারে নতুন তিন মডেলের স্মার্টফোন আনল পোকো। এক অনলাইন অনুষ্ঠানের মাধ্যমে গত বৃহস্পতিবার ব্র্যান্ডটি পোকো এক্স৩ এনএফসি, পোকো এম২ এবং পোকো সি৩ স্মার্টফোন উদ্বোধন করেছে। পোকো এক্স৩ এনএফসিতে ফোরজি প্লাস স্ন্যাপড্রাগন ৭৩২জি প্রসেসর ব্যবহৃত হয়েছে। এতে রয়েছে ক্র্যায়ো ৪৭০ অক্টা–কোর সিপিইউ এবং অ্যাড্রেনো ৬১৮ জিপিইউ।

ফোনটিতে রয়েছে সর্বাধুনিক এজ-টু-এজ ৬.৬৭ ইঞ্চি এফএইচডি প্লাস ডিসপ্লে, ডুয়েল স্টেরিও স্পিকার, কোয়াড ক্যামেরা। ডিভাইসটির প্রধান ক্যামেরা ৬৪ মেগাপিক্সেল, রয়েছে ১৩ মেগাপিক্সেলের আলট্রাওয়াইড অ্যাঙ্গেল, ২ মেগাপিক্সেলের ম্যাক্রো এবং ২ মেগাপিক্সেলের ডেপথ সেন্সর। এক্স৩ এনএফসিতে আছে ৫০০০ মিলিঅ্যাম্পিয়ারের ব্যাটারি।

পোকো এম২ স্মার্টফোনটি আসছে মিডিয়াটেকের হেলিও জি৮০ অক্টা-কোর প্রসেসর, ৬ জিবি র্যাম, ৬.৫৩ ইঞ্চির ফুল এইচডিপ্লাস ডিসপ্লেতে। পোকো এম২ ফোনে রয়েছে কোয়াড ক্যামেরা সেটআপ। ১৩ মেগাপিক্সেলের প্রধান ক্যামেরার সঙ্গে রয়েছে ৫ মেগাপিক্সেলের ম্যাক্রো ও ২ মেগাপিক্সেলের ডেফথ সেন্সর। এর ৮ মেগাপিক্সেলের আলট্রাওয়াইড ক্যামেরা ১১৮ ডিগ্রি পর্যন্ত ফিল্ড ভিউ দেবে।

এতে রয়েছে ১৮ ওয়াটের ফাস্ট চার্জিংসহ ৫০০০ মিলিঅ্যাম্পিয়ারের ব্যাটারি। শাওমি বাংলাদেশের কান্ট্রি জেনারেল ম্যানেজার জিয়াউদ্দিন চৌধুরী বলেন, পোকো এক্স৩ এনএফসিতে কোয়ালকমের ৭০০ সিরিজের নতুন ও সবচেয়ে শক্তিশালী ফোরজি প্লাস প্রসেসর স্ন্যাপড্রাগন ৭৩২জি এসেছে। সব ধরনের গ্রাহকের জন্য পোকো এম২ এবং পোকো সি৩ মডেলটি আনা হয়েছে।

পোকো সি৩ মডেলটিতে রয়েছে এআই ট্রিপল ক্যামেরা সেটআপ। যার প্রাথমিক লেন্স ১৩ মেগাপিক্সেলের সঙ্গে রয়েছে ২ মেগাপিক্সেলের ম্যাক্রো, ২ মেগাপিক্সেলের ডেফথ সেন্সরসহ ৭২০ পিক্সেলে ভিডিও ধারণের সুবিধা।
৫০০০ মিলিঅ্যাম্পিয়ারের ব্যাটারি ২.০ প্রযুক্তিসহ পোকো সি৩ স্মর্টিফোনে রয়েছে মিডিয়াটেক হেলিও জি৩৫ অক্টা-কোর প্রসেসর।

পোকো এক্স৩ এনএফসি ফোনটি ৬+৬৪ ও ৬+১২৮ জিবি সংস্করণে পাওয়া যাবে। দাম যথাক্রমে ২৫ হাজার ৯৯৯ ও ২৭ হাজার ৯৯৯ টাকা। পোকো এম২ ৬+৬৪ ও ৬+১২৮ জিবি সংস্করণে পাওয়া যাবে। দাম যথাক্রমে ১৫ হাজার ৯৯৯ ও ১৬ হাজার ৯৯৯ টাকা। পোকো সি৩  ৩+৩২ জিবি ও ৪+৬৪ জিবি সংস্করণের ফোনটির দাম যথাক্রমে ১১ হাজার ৯৯৯ ও ১২ হাজার ৯৯৯ টাকা। ফোন তিনটি দেশের সবগুলো শাওমি অথোরাইজড স্টোর, পার্টনার স্টোরে শিগগিরই পাওয়া যাবে।