ধন্য বাঙ্গালী ধন্য, শেখ হাসিনার জন্য : সিজার

361
ধন্য বাঙ্গালী ধন্য, শেখ হাসিনার জন্য : সিজার। ছবি-সম্পাদিত

সুপ্রভাত বগুড়া (স্বাধীন মতামত): সারা বিশ্বের মানুষের এই মহামারী মোকাবেলায়
বিভিন্ন দেশের সরকার প্রধান গণ বিভিন্ন কার্যক্রম করে যাচ্ছে। সেই কার্যক্রমে কোন ভাবেই পিছনে নেই বাংলাদেশ সরকার।

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী বঙ্গবন্ধু কণ্যা দেশরত্ন শেখ হাসিনার পক্ষ থেকে ৫০ লক্ষ কর্মহীন মেহনতি (রিক্সা চালক, ভ্যান চালক, মোটর শ্রমিক, নির্মাণ শ্রমিক, গণপরিবহন শ্রমিক, হোটেল শ্রমিক, কুলি, ঘাট শ্রমিক, নরসুন্দর, ফেরিওয়ালা, দিনমজুর এবং নিম্ন মধ্যবিত্ত) মানুষের মাঝে মোবাইল ব্যাংকিং এর মাধ্যমে ২৫০০/- টাকা করে সহায়তা প্রদান কার্যক্রম উদ্বোধন করা হয় গত বৃহস্পতিবার।

আমি সরকার দলের শ্রমিক রাজনীতির একজন ক্ষুদ্র কর্মী হিসেবে সরকারের উর্ধতন কর্মকর্তাদের দৃষ্টি আকর্ষণ করে বিনয়ের সাথে বলতে চাই, আমাদের মাননীয় প্রধানমন্ত্রীর এই অনুদান যাদেরকে দেওয়া হয়েছে অনুগ্রহ পূর্বক সেই তালিকা গুলো ইউনিয়ন পরিষদ কার্যালয় বা পৌর কাউন্সিলর কার্যালয়ের সামনে নোটিশ বোর্ডে ঝুলিয়ে দেওয়া হোক।

কারন এই অনুদানের এই তালিকা ঝুলানো না হলে আমার ব্যক্তিগত অভিমত, স্থানীয় মেম্বার/চেয়ারম্যান/কাউন্সিলর নিজেদের রাজনীতির স্বার্থে নিজেদের পকেট লোকজনের নাম/ফোন নাম্বার ও তাদের পরিবারের বিভিন্ন সদস্য নামের/ফোন নাম্বারের তালিকা করে একই পরিবারের কয়েকজন সদস্যকে এই টাকা দেওয়ার পাইতারা করছে।

যেখানে এই টাকা খেটে খাওয়া মেহনতি মানুষের তালিকা করার কথা ছিল। তাই সরকারের উর্ধতন কর্মকর্তাদের কাছে বিনয়ের সাথে অনুরোধ করছি, আপনারা উপরোক্ত বিষয় গুলো বিবেচনা করে মাননীয় প্রধানমন্ত্রীর এই অর্থ সহায়তা প্রাপ্ত লোকজনের তালিকা স্ব স্ব কার্যালয়ের নোটিশ বোর্ডে ঝুলানোর ব্যবস্থা করবেন।

জয় বাংলা জয় বঙ্গবন্ধু জয়তু শেখ হাসিনা
জয় হোক বাংলার মেহনতী মানুষের
জয় হোক মানবতার… ।।

লেখক: রাকিব উদ্দিন প্রাং সিজার প্রতিষ্ঠাতা ও সভাপতি, জাতীয় শ্রমিকলীগ-যুব কমিটি, বগুড়া জেলা শাখা। হ্যালো: ০১৭৭৩-২৯১৫৮৩