নওগাঁ বদলগাঁছী তে মোটা অঙ্কের পণ দিয়ে ৬০ বছর বয়সী নারি কে বিয়ে করলেন ৮০ বছরের বৃদ্ধ !

47
নওগাঁ বদলগাঁছী তে মোটা অঙ্কের পণ দিয়ে ৬০ বছর বয়সী নারি কে বিয়ে করলেন ৮০ বছরের বৃদ্ধ ! ছবি-বুলবুল

সুপ্রভাত বগুড়া (বুলবুল আহম্মেদ ( বুলু) নওগাঁ বদলগাঁছী প্রতিনিধি: “নগদ ১ লক্ষ টাকা ১০ কাঠা জমি পণ দিয়ে কনেকে বিয়ে করলেন বর নওগাঁর বদলগাছীতে ৮০বৎসর বয়সের বৃদ্ধ ৬০বছর বয়সী এক নারীকে বিয়ে করেছেন। দামী এসি মাইক্রোবাসে চড়িয়ে লোকজন নিয়ে বিয়ে করতে যান কণের বাড়িতে।

ঘটনাটি ঘটেছে উপজেলার কোলা ইউনিয়নের আক্কেলপুর গ্রামে। গত ৮ই জুলাই বুধবার রাতে আক্কেলপুর গ্রামের মৃত মফিজার মন্ডলের ছেলে আব্দুর রহমান আদু (৮০)ভাইয়ের সঙ্গে মহাদেবপুর উপজেলার মাতাজীহাটের ফতেপুর গ্রামের ৬০ বছর বয়সী এক নারী আরজিনা সুলতানা রাজিয়ার
সাথে বিয়ে হয়।

বিয়েতে ৮০ বৎসর বয়সের বৃদ্ধ বর আব্দুর রহমান- ৬০বছর বয়সী কণে আরজিনা সুলতানা রাজিয়া -কে ১০কাঠা জমি লিখিত সহ নগদ ১লাখ ১টাকা পণ দিয়ে বিয়ে বন্ধনে দু জন আবদ্ধ হোন।

বিয়ের পরে আব্দুর রহমান তার দ্বিতীয় তম স্ত্রীকে ভালোবেসে নাম দিয়েছেন জুঁথি।
প্রতিবেশী নাতী তিতাস বলেন, এই বিয়েতে আব্দুর রহমানের ছেলে প্রথমে দ্বিমত পোষণ করে। পরে বাবা আব্দুর রহমান ছেলেকে ৩০ লক্ষ টাকা দিয়ে বুঝিয়ে বাবার দ্বিতীয় বিয়েতে ছেলের মত নেয়।

আব্দুর রহমান ও তার ১ম স্ত্রী দু জনই ঢাকাতে পানি উন্নয়ন বোর্ডে চাকুরি করতেন।।
স্বামী স্ত্রী দুজনের চাকুরি থেকে অবসরে আসার
পর থেকে তারা দুজনই গ্রামের বাড়িতে কয়েক বছর সংসার করে আসছিল। হঠাৎ আব্দুর রহমানের ১ম স্ত্রী মারা যায়। স্ত্রী মারা যাওয়ার ৩মাস পরে আব্দুর রহমান তার জীবনে দ্বিতীয় বারের মত বিবাহ বন্ধনে আবদ্ধ হোন।

আব্দুর রহমানের এক ছেলে ও এক মেয়ে। ছেলে কে বিয়ে দিয়েছেন তার পরিবার নিয়ে সে ঢাকায় থাকেন। মেয়ে কে ও তিনি বিয়ে দিয়েছেন। আব্দুর রহমানের এই একাকিত্ব জীবনে একজন দেখাশোনার জন্য সঙ্গী প্রয়োজন এই কারণে তিনি বৃদ্ধ বয়সে আবার দ্বিতীয় বার বিয়ে করেন।

বৃহস্পতিবার আব্দুর রহমানের বাড়িতে ছিল
বউ ভাতের আয়োজন। মহাধুম ধাম করে গরু খাসী জবাই করে এলাকাবাসীকে তৃপ্তি মিটিয়ে খাওয়াইছেন ।

বদলগাছী উপজেলা কোলা আকে্কলপুর গ্রামের
নিখিল, আকাশ সহ এলাকাবাসী ও প্রতিবেশীরা জানান,এই একাকিত্ব জীবনে বৃদ্ধ বয়সে আব্দুর রহমান দ্বিতীয় বারের মত বিয়ে করার জন্য আমরা প্রতিবেশীরা মহা খুশি।