নওগাঁ -৬ আসন সহ আরো ৪ টি আসন শূন্য ঘোষণা,  উপনির্বাচনে আওয়ামী লীগের নমিনেশন দেওয়া শুরু 

36
নওগাঁ -৬ আসন সহ আরো ৪ টি আসন শূন্য ঘোষণা,  উপনির্বাচনে আওয়ামী লীগের নমিনেশন দেওয়া শুরু। প্রতিকী-ছবি
সুপ্রভাত বগুড়া (এমরান মাহমুদ প্রত্যয়,নওগাঁ জেলা প্রতিনিধি): সম্প্রতি শূন্য হওয়া নওগাঁ-৬ (আত্রাই-রাণীনগর) আসন সহ আরো ৪টি আসন শূন্য ঘোষণা করায় নমিনেশন দেও শুরু হয়েছে ১৭ আগষ্ট থেকে ২৩ আগষ্ট, সকাল ১১টা থেকে বিকেল ৫টা পর্যন্ত।বাংলাদেশ আওয়ামী লীগে সভাপতি দেশনেত্রী শেখ হাসিনা এমপি’র ধানমন্ডিস্থ রাজনৈতিক কার্যালয় থেকে(বাড়ি ৫১/এ,সড়ক ৩/এ,ধানমন্ডি আ/এ, ধানমন্ডি, ঢাকা থেকে দলীয় মনোনয়নের আবেদন সংগ্রহ করতে পারবেন।
 নির্বাচন কমিশনের (ইসি) নির্বাচন ব্যবস্থাপনা শাখার কর্মকর্তারা জানিয়েছেন, ইতোমধ্যে আসনটি শূন্য ঘোষণা করা হয়েছে। সংসদ সচিবালয়ের ওয়েবসাইটে প্রকাশিত সংসদ সদস্যদের তালিকাতেও আসনটি শূন্য বলে উল্লেখ করা হয়েছে। একই সঙ্গে মুছে দেওয়া হয়েছে ইসরাফিল আলমের নাম ও ছবি।
গত ২৭ জুলাই বাংলাদেশ আওয়ামী লীগ নির্বাচিত এ নেতার করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্য হলে আসনটি শূন্য হয়। সংবিধান অনুযায়ী, কোনো আসন শূন্য হলে তার পরবর্তী নব্বই দিনের মধ্যে ভোট করতে হয়। তবে দ্বৈবদুর্বিপাক হলে এই সময়ের পরবর্তী নব্বই দিনের মধ্যে ভোট করার ক্ষমতা রয়েছে প্রধান নির্বাচন কমিশনারের।
এ ক্ষেত্রে প্রথম নব্বই দিনের হিসেব অনুযায়ী, আগামী ২৪ অক্টোবরের মধ্যে ভোট করার বাধ্যবাধকতা রয়েছে।
বর্তমানে করোনা ভাইরাসের কারণে সিইসি তার ক্ষমতা প্রয়োগ করে পরবর্তী নব্বই দিনে ভোট করছেন। ইসি সচিব মো. আলমগীর এ বিষয়ে জানান, আগামী ২৩ ও ২৪ আগস্ট কমিশন বৈঠক রয়েছে। সে সময় এ আসনের ভোট নিয়ে সিদ্ধান্ত নেওয়া হতে পারে।