নন্দীগ্রামে আগুন লেগে বসতবাড়ি পুরে ছাই

164
নন্দীগ্রামে আগুন লেগে বসতবাড়ি পুরে ছাই। ছবি-আজাদ

সুপ্রভাত বগুড়া (আবুল কালাম আজাদ, নন্দীগ্রাম বগুড়া প্রতিনিধি): বগুড়ার নন্দীগ্রামে আগুন লেগে বসতবাড়ি পুরে যাওয়ার ঘটনা ঘটেছে।নন্দীগ্রাম পৌরসভার অন্তর্গত ওমরপুর গ্রামের মোঃ সজিব এর বাড়িতে আগুন লাগার এই ঘটনা ঘটে।

স্থানীয় ও বাড়ির লোকজন সূত্রে জানা যায়,  ৩ নভেম্বর মঙ্গলবার বেলা সারে ১২টায় সজিবদের দোতলা মাটির বাড়িতে বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত হয় এবং মূহূর্তে পুরো বাড়িতে আগুন ছড়িয়ে পরে।

এসময় সজিবের স্ত্রী ছাড়া সবাই বাড়ির বাহিরে অবস্থান করছিলো, আগুন দেখে সজিবের স্ত্রীর চিৎকারে আশপাশের লোকজন এসে আগুন নিভানোর চেস্টা করে ব্যার্থ হয়ে নন্দীগ্রাম ফায়ার সার্ভিসে খবর দেন, অবশেষে ফায়ার সার্ভিসের কর্মকর্তারা ঘটনাস্থলে এসে আগুন নিয়ন্ত্রণে আনে।

এর মধ্যেই তিনরুমের পুরো বাড়ি, বাড়িতে থাকা ফ্রিজ, টিভি, খাট, শোকেস, ড্রেসিনটেবিল, তোষক, বালিশ, কাপড়-চোপড়, সবকিছু পুড়ে ছাই হয়ে যায়। স্থানীয়রা আরো জানান তারা কোন কিছু বাড়ি থেকে বের করতে পারেনি, আর এতে তাদের লক্ষ লক্ষ টাকা ক্ষতি সাধিত হয়েছে।

উক্ত বিষয়ে ফায়ার ম্যান মোঃ রিফাত হোসেনের সাথে কথা বললে তিনি জানান, বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত, বাড়ির সমস্ত আসবাবপত্র পুড়ে ছাই হয়ে গেছে, এই ঘটনায় কেউ হতাহত হননি।