নন্দীগ্রামে সাবেক সাংসদের ছেলের মাথা থেতলে দিল আওয়ামীলীগ নেতা কর্মীরা

48
নন্দীগ্রামে সাবেক সাংসদের ছেলের মাথা থেতলে দিল আওয়ামীলীগ নেতা কর্মীরা

সুপ্রভাত বগুড়া (আবদুল ওহাব ): শোক দিবসের সভাকে কেন্দ্র করে সিংড়ার সাবেক সংসদ সদস্য ইয়াকুব আলীর ছেলে আশিক ইকবাল (৪৫) কে হাতুড়ি দিয়ে পিটিয়ে মাথা থেতলে দিয়েছে আওয়ামীলীগ নেতা-কর্মীরা। এ ঘটনায় সুকাস ইউনিয়ন আওয়ামীলীগের সাধারন সম্পাদক সহ ৪ জনের বিরুদ্ধে নন্দীগ্রাম থানায় মামলা দায়ের করা হয়েছে। শুক্রবার রাতে নন্দীগ্রাম উপজেলার রণবাঘা বাজারে এই হামলার ঘটনা ঘটে।

ঘটনাস্থল থেকে সিংড়া উপজেলার সুকাস ইউনিয়নের লক্ষিকোলা গ্রামের হাসেম আলী, মোন্নাফ হোসেন, রবিউল ইসলাম নামের হামলাকারী ৩ আওয়ামীলীগ কর্মীকে গণ পিটুনী দিয়ে পুলিশে সোপর্দ করেছে স্থানীয় জনতা।

ঘটনার বিবরণে স্থানীয় সুত্র জানায়, ২৬ আগষ্ট সিংড়ায় ১৫ ও ২১ আগষ্ট নিহত শহীদদের স্মরণ সভার আযোজন করে সিংড়া পৌর আওয়ামীলীগের সভাপতি ও উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ শফিকুল ইসলাম। সেই স্মরণ সভায় সাবেক সংসদের ছেলে আশিক ইকবালের নেতৃত্বে স্থানীয় আওয়ালীগ নেতা কর্মীরা উপস্থিত হন। এতে সুকাস ইউনিয়নের সাধারন সম্পাদক হালিম ও আরেক নেতা হাসমত আলী সহ তার সমর্থক নেতা কর্মীদের সংগে বিরোধ সৃষ্টি হয়।

এছাড়া সম্প্রতি লক্ষীকোলা গ্রামে এক আওয়ামীলীগ কর্মী শরিফুল ইসলামের জমির ঘাস কাটাকে কেন্দ্র করে আবদুল লতিফের সংগে সংঘর্ষ হয়। এ ঘটনায় উভয় পক্ষ সিংড়া থানায় অভিযোগ দায়ের করে। এরই জের ধরে শুক্রবার রাতে রণবাঘা মাছ বাজারে আশিক ইকবালর উপর হামলা চালায় আওয়ামীলীগের নেতাকর্মীরা। এসময় তাকে হাতুড়ি ও ধারালো অস্ত্রের আঘাতে মাথা, হাত ও পা থেতলে দেয়া হয়। এসময় স্থানীয় জনতা ধাওয়া করে আওয়ামীগ নেতাকর্মীদের আটক করে পুলিশে সোপর্দ করে।

এবিষয়ে সুকাস ইউনিয়ন আওয়ামীলীগের সাধারন সম্পাদক হালিম জানান, তাদের গ্রামের লোকজনকে মারধরের জেরে এ ঘটনা ঘটেছে। এবিষয়ে সিংড়া পৌর আওয়ামীলীগের সভাপতি ও উপজেলা পরিষদের চেয়ারম্যান শফিকুল ইসলাম বলেন, স্মরণসভায় আশিক ইকবালের নেতৃত্বে আওয়ামীলীগের নেতা কর্মীরা আমার অণুষ্ঠানে উপস্থিত হয়।

এরই জের ধরে বিতর্কিত কমিটির ইউনিয়ন আওয়ামীলীগের সাধারন সম্পাদক হালিম ও আরেক নেতা হাসমত আলীর হুকুমে হামলা করে। নন্দীগ্রাম থানার ওসি শওকত কবির বলেন, মারপিটের এ ঘটনায় ৪ জনের বিরুদ্ধে মামলা হয়েছে।