না ফেরার দেশে কিংবদন্তি সঙ্গীতশিল্পী এন্ড্রু কিশোর !

31

সুপ্রভাত বগুড়া (বিনোদন): কিংবদন্তি সঙ্গীতশিল্পী এন্ড্রু কিশোর মারা গেছেন। আজ সোমবার (৬ জুলাই) সন্ধ্যা ৬ টা ৫৫ মিনিটে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। বিষয়টি আরটিভি নিউজকে নিশ্চিত করেছেন এন্ড্রু কিশোরের সতীর্থ শফিকুর আলম বাবু।

দেশ বরেণ্য এই শিল্পী দীর্ঘদিন ধরেই ক্যানসারের সঙ্গে লড়াই করছিলেন। এন্ড্রু কিশোরের এক ছেলে ও এক মেয়ে। তারা দুজনই অস্ট্রেলিয়াতে পড়াশোনা করছেন। মেয়ে মিনিম এন্ড্রু এবং ছেলে জে এন্ড্রু সপ্তক দেশে ফেরার জন্য রওনা দিয়েছেন বলে জানান শফিকুর ইসলাম বাবু।

গত বছরের সেপ্টেম্বর থেকে সিঙ্গাপুর জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন দেশ বরেণ্য এই শিল্পী। হাসপাতাল থেকে ছাড়পত্র পাওয়ার ৯ মাস পর গত ১১ জুন রাতে বিশেষ ফ্লাইটে ঢাকায় আসেন তিনি।সপ্তাহ খানেকের বেশি মিরপুরের বাসায় সময় কাটানোর পর রাজশাহী চলে আসেন।

এই সঙ্গীতশিল্পী আটবার জাতীয় চলচ্চিত্র পুরস্কার পেয়েছেন। এন্ড্রু কিশোরের জনপ্রিয় গানের তালিকায় রয়েছে ‘জীবনের গল্প আছে বাকি অল্প’, ‘হায়রে মানুষ রঙিন ফানুস’, ‘ডাক দিয়াছেন দয়াল আমারে’, ‘আমার সারাদেহ খেয়ো গো মাটি’, ‘আমার বুকের মধ্যে খানে’, ‘সবাই তো ভালোবাসা চায়’, ‘ওগো বিদেশিনী’সহ অসংখ্য গান।