নিজেকে নিজেই বিয়ে করবেন ভারতীয় তরুণী, তোলপাড় নেট দুনিয়া

76
নিজেকে নিজেই বিয়ে করবেন ভারতীয় তরুণী

রীতিমতো আয়োজন করে বিয়ে করবেন এই তরুণী।  বিয়ের পর যাবেন হানিমুনেও। তবে হানিমুনটা একাই সারতে হবে তার। কারণ ওই তরুণী  পাত্র বাছাইয়ের ঝামেলায় যাননি। নিজেই নিজেকে বিয়ে করার সিদ্ধান্ত নিয়েছেন! ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি বৃহস্পতিবার এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে।

ওই প্রতিবেদনে বলা হয়েছে, ভারতের গুজরাটের ভদোদরার বাসিন্দা বছর ক্ষমা বিন্দু (২৪) নিজেকেই সবচেয়ে বেশি ভালোবাসেন। তাই বিয়ের জন্য নিজেকেই বেছে নিয়েছেন। ইতোমধ্যে বিয়ের দিন, ঠিক করা হয়েছে। আগামী ১১ জুন নিজেকে বিয়ে করবেন ক্ষমা বিন্দু।

ভদোদরার গোত্রির একটি মন্দিরে বিয়ে আয়োজন হয়েছে। ক্ষমা জানিয়েছেন, আর পাঁচটা বিয়ের মতোই যাবতীয় নিয়ম পালন করা হবে তার বিয়েতে। সাত পাকের নিয়ম থাকবে। উত্তর ভারতের বিয়ের একটি অন্যতম রীতি বিয়ের শপথও নেবেন। বিয়ে সেরে গোয়াতে হানিমুনেও যাবেন।

নিজেকেই নিজে বিয়ে করার মানে কি জানতে চাইলে ওই তরুণী বলেন, আমার বিয়ে করার ইচ্ছা ছিল না, কিন্তু কনে সাজতে চাইতাম। সেই কারণেই নিজেকে বিয়ে করার সিদ্ধান্ত নিই। ক্ষমা জানান, আসলে এর অর্থ নিজেকে ভালবাসা। আরও বেশি করে গুরুত্ব দেওয়া নিজেকে।

এ ব্যাপারে ক্ষমার সোজাসাপ্টা উত্তর, মানুষ যাকে ভালবাসে তাকে বিয়ে করে। আমি আমাকে ভালবাসি। সেই কারণেই এই বিয়ের সিদ্ধান্ত। বিয়েতে মা-বাবা রাজি কী না জানতে চাইলে ক্ষমা বলেন, তার বাবা-মা মুক্ত মনের মানুষ। তারা এই বিয়ে মেনে নিয়েছেন। এদিকে, এই বিয়েকে ভারতীয় সংবাদমাধ্যমে ভারতের প্রথম ‘সলোগামি’ বা ‘নিজগামী’ বিয়ে বলা হচ্ছে।