নিজ ঘরে অবস্থানই হতে পারে করোনার একমাত্র প্রতিষেধক: মেয়র শাহজাহান কাজি

105

সুপ্রভাত বগুড়া (এমদাদ খান রামগড় খাগড়াছড়ি প্রতিনিধি): করোনা ভাইরাস (কোভিড-১৯) সংক্রমণে নিজ ঘরে অবস্থানই হতে পারে একমাত্র প্রতিষেধক বলে মনে করেন রামগড় পৌরসভা মেয়র শাহজাহান কাজি রিপন মাননীয় প্রধানমন্ত্রী প্রদত্ত ও নিজস্ব তহবিল থেকে খাদ্য সামগ্রী বিতরণ কালে জনসচেতনার লক্ষে জনসাধারণ কে এ পরামর্শ দেন তিনি।

তিনি বলেন করোনা ভাইরাস (কোভিড-১৯) মোকাবেলায় দেশের এ ক্রান্তিকালে সারা পৃথিবী যখন এক ভয়াল ভাইরাসে আক্রান্ত, মানুষ যখন ভীতসন্ত্রস্ত, অসহায়, সাহায্যের জন্য মুখাপেক্ষী তখনই রামগড় পৌরসভা মেয়র সকলকে বাসায় থাকার পরামর্শ দিয়ে বলেন, আপনারা যারা খাদ্য সংকটে আছেন তারা আমার সাথে যোগাযোগ করলে আপনাদের খাবার ঘরে পৌঁছে দেয়া হবে।

করোনা ভাইরাস (কোভিড ১৯) সংক্রমণ বিশ্ব মহামারী এ সময় নিজ ঘরে অবস্থানই হতে পারে করোনার একমাত্র প্রতিষেধক। অপ্রয়োজনে ঘরের বাহিরে বের না হওয়াই উত্তম। আপনার সচেতনতা ও সামাজিক দূরত্বই করোনা ভাইরাস থেকে আপনার পরিবার ও দেশেকে রক্ষা করতে পারে।

করোনা পরিস্থিতির শুরু থেকে রামগড় পৌরসভা মেয়র নিজস্ব ও সরকারি তহবিল থেকে পৌর বাসির মাঝে খাদ্য সামগ্রী ও নগদ অর্থ বিতরণ করেন। একাধিক বার মাইকে সচেতনতামূলক প্রচারনা করান।

এছাড়া রামগড় পৌরসভার সকল জনপ্রতিনিধি ও বিভিন্ন অঙ্গসংগঠনের মাধ্যমে করোনা প্রতিরোধে জীবাণু নাশক স্প্রে, সাবান ও লিফলেট বিতরণ সহ সচেতনতামুলক প্রচারনা চালিয়েছেন।