নেইমারের জোড়া গোলে অ্যাঞ্জার্সকে ৬-১ গোলে হারিয়েছে টমাস টুখেলের দল

82
নেইমারের জোড়া গোলে অ্যাঞ্জার্সকে ৬-১ গোলে হারিয়েছে টমাস টুখেলের দল। ছবি-সংগ্রহ

সুপ্রভাত বগুড়া (খেলা-ধুলা): ফ্রেঞ্চ লিগ ওয়ানে একপেশে লড়াইয়ে বিশাল ব্যবধানে ম্যাচ জিতেছে প্যারিস সেন্ত জার্মেই (পিএসজি)। নেইমারের জোড়া গোলে অ্যাঞ্জার্সকে ৬-১ গোলে হারিয়েছে টমাস টুখেলের দল। এমন জয়ে এক লাফে পয়েন্ট টেবিলের দ্বিতীয় স্থানে উঠে এসেছে গত আসরের চ্যাম্পিয়নরা। শুক্রবার রাতে নিজেদের মাঠে অনুষ্ঠিত ম্যাচটিতে নেইমার করেছেন দুই গোল। যা চলতি মৌসুমে তার প্রথম।

এছাড়া গোল পেয়েছেন কিলিয়ান এমবাপে, আলেসান্দ্রো ফ্লোরেসি, জুলিয়ান ড্রক্সলার ও ইদ্রিসা গুইয়ি। অ্যাঞ্জার্সের হয়ে একটি গোল শোধ দেন ইসমায়েল ত্রাওরি। ম্যাচের সপ্তম মিনিটে ফ্লোরেসির গোলে এগিয়ে যায় পিএসজি। ৩৬তম মিনিটে মৌসুমে প্রথম গোলের দেখা পান দুই ম্যাচের নিষেধাজ্ঞা থেকে ফেরা ব্রাজিলিয়ান তারকা নেইমার।

তাতে ২-০ ব্যবধানে এগিয়ে থেকে বিরতিতে যায় স্বাগতিক দল। বিরতি থেকে ফেরার দ্বিতীয় মিনিটে আবার জালে বল জড়ান নেইমার। আর তাতে ৩-০ ব্যবধানে এগিয়ে যায় পিএসজি। এর মধ্যে ফরাসি ডিফেন্ডার ইসমাঈল ত্রাওরে’র নৈপুণ্যে একটি গোল শোধ করে অতিথি অ্যাঞ্জার্স। ম্যাচের বাকি সময়ে অতিথিদের আর পাত্তা দেয়নি পিএসজি।

৫৭ মিনিটে জুলিয়ানের গোলে ব্যবধান হয় ৪-১। এরপর ৭১তম মিনিটে ইদ্রিসা ও ৮৪তম মিনিটে এমবাপে গোল করে বড় জয় নিশ্চিত করেন। ৬ ম্যাচ থেকে পিএসজির সংগ্রহ ১২ পয়েন্ট। শীর্ষে থাকা রেঁনের চেয়ে তারা পিছিয়ে আছে মাত্র ১ পয়েন্টে। অবশ্য লিগের প্রথম দুই ম্যাচে পিএসজি হেরেছিল। এরপর টানা চার ম্যাচে জয় তুলে নিয়ে পয়েন্ট টেবিলের দ্বিতীয় স্থানে অবস্থান নিয়েছে তারা।