পদত্যাগ করলেন যুক্তরাজ্যের মহামারি বিশেষজ্ঞ নিল ফার্গুসন !

58

সুপ্রভাত বগুড়া ডেস্ক: করোনাভাইরাস নিয়ে যুক্তরাজ্য সরকারকে পরামর্শ দেওয়া শীর্ষস্থানীয় মহামারি বিশেষজ্ঞ নিল ফার্গুসন তার সরকারি পদ থেকে পদত্যাগ করেছেন।

করোনা ভাইরাস সংক্রমণে দেয়া লকডাউনের মধ্যে বাসায় প্রেমিকাকে প্রবেশের অনুমতি দেয়ার দায়ে বৃটিশ সরকারের সায়েন্টিফিক এডভাইজরি গ্রুপ (এসএজিই) থেকে পদত্যাগ করেছেন শীর্ষ ঐ বিজ্ঞানী।

ইম্পেরিয়াল কলেজ লন্ডনের শীর্ষ স্থানীয় মহামারি বিশেষজ্ঞ নিল ফার্গুসন তার বিদায় বার্তায় লিখেছেন, তিনি নিয়মের ব্যত্যয় ঘটিয়েছেন।

দ্য টেলিগ্রাফ সংবাদমাধ্যমে এই তথ্য প্রকাশের পরেই নিল ফার্গুসন নিজ দায়িত্ব থেকে সরে দাঁড়ানোর ঘোষণা দিয়েছেন বলে সংবাদ প্রকাশ করে যুক্তরাষ্ট্রের সংবাদভিত্তিক টেলিভিশন চ্যানেল সিএনএন।

লন্ডনের ইম্পেরিয়াল কলেজের অধ্যাপক নিল ফার্গুসন যুক্তরাজ্য সরকারের গৃহে অবস্থান কার্যক্রম এবং করোনাভাইরাসে নেতৃত্ব দেওয়া বৈজ্ঞানিক পরামর্শদাতাদের সংগঠনের (এসএজি) শীর্ষস্থানীয় সদস্য ছিলেন।

গতকাল মঙ্গলবার প্রকাশিত টেলিগ্রাফের প্রতিবেদনে বলা হয়, সামাজিক দূরত্বের নির্দেশিকা সত্ত্বেও ফার্গুসনের প্রেমিকাকে কমপক্ষে দুইবার তার বাড়িতে প্রবেশ করতে দেখা গেছে।

এই সংবাদ প্রকাশের পর উপদেষ্টার পদ থেকে ফার্গুসনের পদত্যাগ করাকে সঠিক সিদ্ধান্ত বলে স্কাই নিউজকে জানিয়েছেন স্বাস্থ্য সচিব ম্যাট হ্যানকক।