পরিবহন খাতে মালিক ও শ্রমিক সংগঠনের নামে অবৈধ চাঁদাবাজি বন্ধে কঠোর হওয়ার নি‌র্দেশ দিলেন আইজিপি

426
বাংলাদেশ পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) ড. বেনজীর আহমেদ। ফাইল-ছবি

সুপ্রভাত বগুড়া ডেস্ক: পরিবহন খাতে মালিক ও শ্রমিক সংগঠনের নামে অবৈধ চাঁদাবাজি বন্ধে একমত হয়েছেন পরিবহন শ্রমিক নেতারা। সে অনুযায়ী চাঁদাবাজি বন্ধে মাঠে কর্মরত পুলিশকে কঠোর হওয়ার নির্দেশনা দিয়েছেন বাংলাদেশ পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) ড. বেনজীর আহমেদ।

আজ বৃহস্পতিবার (৪ জুন) বিকেলে পুলিশ সদর দফতরে আইজিপি’র সভাপতিত্বে বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশন নেতারা এক সভায় এ বিষয়ে একমত পোষণ করেন।

পুলিশ সদর দফতরের গণমাধ্যম শাখার সহকারী মহাপরিদর্শক (এআইজি মিডিয়া) সোহেল রানা এ তথ্য নিশ্চিত করেছেন। সভায় অবৈধ ও ফিটনেসবিহীন গাড়ি না চালানো, মহাসড়কে নসিমন, করিমন, ভটভটি ইত্যাদি যানবাহন চলাচল বন্ধ রাখা, যেকোনো মূল্যে সড়কে শৃঙ্খলা বজায় রাখা ইত্যাদি বিষয়ে আলোচনা করা হয়।

সড়ক সেক্টরে চাঁদাবাজি বন্ধে পরিবহন মালিক-শ্রমিক সবাইকে একসঙ্গে কাজ করার আহ্বান জানান আইজিপি। তিনি সড়কে শৃঙ্খলা বজায় রাখতে সবার সহযোগিতা কামনা করেন। বৈঠকে প্রতিটি মেট্রোপলিটন পুলিশের কমিশনার ও রেঞ্জ ডিআইজি ভিডিও কনফারেন্সের মাধ্যমে সভায় যুক্ত ছিলেন।

তাদের সভায় আলোচিত বিষয়গুলো প্রতিপালনের জন্য নির্দেশনা দেন আইজিপি। সভায় সংসদ সদস্য ও বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশনের সভাপতি মো. শাহজাহান খান, সহসভাপতি সাদেকুর রহমান হিরু ও সাধারণ সম্পাদক মো. ওসমান আলী;

অতিরিক্ত আইজি ড. মো. মইনুর রহমান চৌধুরী, ডিএমপি কমিশনার মোহা. শফিকুল ইসলাম, হাইওয়ে রেঞ্জের অতিরিক্ত আইজি মল্লিক ফখরুল ইসলামসহ অন্যান্য পুলিশ কর্মকর্তা ও শ্রমিক নেতারা উপস্থিত ছিলেন।