প্রতিটি শিক্ষার্থীকে মানবতার ব্রত নিয়ে এগিয়ে যেতে হবে-এসপি সুদীপ

38
প্রতিটি শিক্ষার্থীকে মানবতার ব্রত নিয়ে এগিয়ে যেতে হবে-এসপি সুদীপ

রোববার (৩১ জুলাই’২২) বিকেলে বগুড়া পুলিশ লাইন্স স্কুল অ্যান্ড কলেজে যুব রেড ক্রিসেন্ট সোসাইটি বগুড়ার আয়োজনে এসডিএসসি প্রজেক্টের আওতাধীন তিন দিনব্যাপী মৌলিক ও প্রাথমিক চিকিৎসা প্রশিক্ষণ সমাপনী অনুষ্ঠিত হয়েছে। অনুষ্ঠানে অত্র শিক্ষা প্রতিষ্ঠানে অধ্যক্ষ শাহাদৎ আলম ঝুনুর সভাপতিত্বে প্র্রধান অতিথির বক্তব্য রাখেন পুলিশ সুপার সুদীপ কুমার চক্রবর্ত্তী বিপিএম।

প্র্রধান অতিথির বক্তব্য রাখেন পুলিশ সুপার সুদীপ কুমার চক্রবর্ত্তী বিপিএম বলেন, যারা সফল তারা ব্যতিক্রম কর্মকান্ড করে থাকে সাধারণ চিন্তাভাবনার বাহিরে গিয়ে। তারা মানুষের জন্য কিছু করবার চেষ্ঠা করে থাকেন। যারা সফল তারা বৃত্তের বাহিরে গিয়ে কল্পনা করেন। তারা ব্যক্তি দর্শনে বিশ্বাসী। তেমনি যুদ্ধাহত মানুষকে নিয়ে ভাবনা নিমজ্জিত হয়েছিলেন সুইজারল্যান্ডের ব্যবসায়ি ও সমাজকর্মী হেনরি ডুনান্ট। তিনি যুদ্ধাহত, ধ্বংসযজ্ঞ থেকে মানুষকে নিয়ে স্বাভাবিক জীবনে ফেরার চেষ্ঠা করেছিলেন। তার এই ধারণা থেকে আমরা অনুপ্রাণিত হয়ে তাকে অনুসরণ করে এগিয়ে যাচ্ছি।

আজ যে ৫০ জন শিক্ষার্থী মৌলিক ও প্রাথমিক চিকিৎসা প্রশিক্ষণ গ্রহন করলে তারা আগামীতে মানুষের কল্যাণে কাজ করবে। মানবতায় কাজ করবে তোমরা। মানুষের পাশে দাড়াবে সুখে দুখে। তোমাদের বয়স অনেক কম, প্রতিটি শিক্ষার্থীকে মানবতার ব্রত নিয়ে এগিয়ে যেতে হবে। দেশের ক্রান্তিলগ্নে নিজেদেরকে বিলিয়ে দিবে মানুষের কল্যাণে। তোমাদের মাঝে যে বোধের সৃষ্টি হয়েছে তা হল মানবতার। মানবতার জয়গান গাইতে হবে আমাদের। তাহলে আমরা সবাই মিলে সুখী ও সুন্দর বাংলাদেশ গড়ে তুলতে পারব।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি বগুড়া ইউনিটের ভারপ্রাপ্ত চেয়ারম্যান অ্যাডভোকেট মকবুল হোসেন মুকুল, সেক্রেটারি মুক্তিযোদ্ধা একেএম সুরুতজামান, ইউনিট লেভেল অফিসার নাজমুল সাকিব।

এছাড়াও আরও বক্তব্য রাখেন অত্র প্রতিষ্ঠানের রেড ক্রিসেন্ট দলের দায়িত্ব প্রাপ্ত শিক্ষক মোঃ খুরশিদ আলম বাবু, যুব রেড ক্রিসেন্টের যুবপ্রধান রাফি আক্তার, উপ যুবপ্রধান-১ রায়হান খন্দকার,অনুষ্ঠান পরিচালনা করেন বিদায়ী দলনেতা তাসনিয়া ইসলাম ও ইউনিটের যুব সদস্য মোঃ মুহসিনুল ইসলাম মুইন। প্রধান অতিথি প্রশিক্ষণে অংশ  নেয়া ৫০ জন শিক্ষার্থীকে সনদপত্র তুলেদেন।

উল্লেখ্য তিনদিন ব্যাপী প্রশিক্ষণে বিদ্যালয়ের যুব রেড ক্রিসেন্টের ৫০জন সদস্য অংশ গ্রহন করে। অনুষ্ঠানে যুব রেড ক্রিসেন্টের নতুন দল ঘোষণা করা হয়। নতুন দলের দলনেতা নাঈম ইসলামসহ ৫৩ সদস্যর দল ঘোষণা করা হয়। বিদায়ী দলনেতা তাসনিয়া ইসলাম নতুন দলনেতা নাঈমকে লিডারশীপ ব্যাচ হস্তান্তর করেন।