ফ্রান্সে গির্জায় ছুরি হামলা চালিয়ে একজন নারীসহ তিন জনকে হত্যা করেছে এক হামলাকারী !

137
ফ্রান্সে গির্জায় ছুরি হামলা চালিয়ে একজন নারীসহ তিন জনকে হত্যা করেছে এক হামলাকারী !

সুপ্রভাত বগুড়া (আন্তর্জাতিক): ফ্রান্সের নিস শহরের একটি গির্জায় ছুরি হামলা চালিয়ে একজন নারীসহ তিন জনকে হত্যা করেছে এক হামলাকারী। ওই হামলাকারী ছুরি দিয়ে এক নারীর শিরশ্ছেদ করে ফেলে। পুলিশ ও কর্মকর্তাদের বরাত দিয়ে এই তথ্য জানিয়েছে রয়টার্স।

স্থানীয় সময় বৃহস্পতিবার (২৯ অক্টোবর) সকালে নিস শহরের নটর ডেম গির্জার কাছে বা গির্জার ভেতরে ছুরি নিয়ে হামলা চালায় অজ্ঞাত এক ব্যক্তি। নিস শহরের মেয়র, ক্রিটিয়ান এস্ট্রোসি এই আক্রমণটিকে সন্ত্রাসবাদ বলে বর্ণনা করেছেন।

তিনি এক টুইটা বর্তায় বলেন, নগরীর বৃহত্তম নটরডেম গির্জা বা তার কাছাকাছি এই ঘটনা ঘটেছে। সন্দেহভাজন হামলাকারীকে আটক করা হয়েছে বলে জানিয়েছেন তিনি। ক্রিটিয়ান এস্ট্রোসি বলেন, গির্জার অভ্যন্তরে নিহত ব্যক্তিদের মধ্যে একজন গির্জার ওয়ার্ডেন বলে মনে করা হচ্ছে।

একজন নারী গির্জার অভ্যন্তর থেকে পালানোর চেষ্টা করেন। পরে একটি বারে পালিয়ে যান। আটক করার সময় সন্দেহভাজন হামলাকারীকে পুলিশ গুলি করেছে। ওই ব্যক্তি এখনো বেঁচে আছে। তাকে হাসপাতালে নেওয়া হচ্ছে।

ফ্রান্সের পুলিশ জানিয়েছে, এই হামলায় তিনজন মারা গেছেন এবং বেশ কয়েকজন আহত হয়েছেন বলে নিশ্চিত করা হয়েছে। ফরাসি সন্ত্রাসবিরোধী আইনজীবীর বিভাগ বলেছে, এই ঘটনার তদন্ত করতে বলা হয়েছে। সূত্র: রয়টার্স।