বগুড়ায় করোনায় প্রাণ গেল আরেক প্রবীণ সাংবাদিকের

32
বগুড়ায় করোনায় প্রাণ গেল আরেক প্রবীণ সাংবাদিকের। ছবি-দিপংকর

সুপ্রভাত বগুড়া (এ কে দিপংকর): বগুড়ার আরেক প্রবীণ সাংবাদিক মুক্তিযোদ্ধা সাইদুজ্জামান তারা (৭০) করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন। শুক্রবার রাত ৯টার দিকে আইসোলেশন ইউনিট বগুড়া মোহাম্মদ আলী হাসপাতালে তার মৃত্যু হয়।

সাইদুজ্জামান তারা বগুড়া থেকে প্রকাশিত ‘সাপ্তাহিক হাতিয়ার’ এর নির্বাহী সম্পাদক ছিলেন। সাইদুজ্জামান তারা মৃত্যুর পূর্ব পর্যন্ত সেক্টর কমান্ডারস্ ফোরামের রাজশাহী বিভাগীয় সাংগঠনিক সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করেছেন।

এর গত ৪ জুন করোনায় আক্রান্ত হয়ে ঢাকায় চিকিৎসাধীন অবস্থায় বগুড়ার আরেক প্রবীণ সাংবাদিক মোজাম্মেল হক তালুকদার মৃৃত্যু বরণ করেন। বগুড়া মোহাম্মদ আলী হাসপতালের আবাসিক চিকিৎসক (আরএমও) ডা. খায়রুল বাশার মোমিন জানান, শহরের সুত্রাপুরের বাসিন্দা সাইদুজ্জামান তারা ডায়াবেটিস ও উচ্চ রক্তচাপে ভুগছিলেন। বেশ কদিন আগে তার শ্বাসকষ্ট শুরু হলে গত ২৪ জুন বুধবার তিনি পরীক্ষার জন্য নমুনা দেন।

এরপর ২৫ জুন বৃহস্পতিবার রাত সোয়া ১টায় তাকে মোহাম্মদ আলী হাসপাতালে ভর্তি করা হয়। এক পর্যায়ে সাইদুজ্জামান তারার অক্সিজেনের মাত্রা অস্বাভাবিক কমে যায়। শুক্রবার রাত ৯টার দিকে ইনটেনসিভ কেয়ার ইউনিটে (আইসিইউ) নেওয়ার সময় তিনি মারা যন।

তবে এর আগে শুক্রবার বিকেলেই তার নমুনা পরীক্ষার ফলাফল পজিটিভ আসে। বগুড়া প্রেসক্লাবের সভাপতি মাহমুদুল আলম নয়ন জানান, সাইদুজ্জামান তারা বগুড়া থেকে ১৯৭২ সালে প্রকাশিত ‘দৈনিক বাংলাদেশ’ পত্রিকার মাধ্যমে সাংবাদিকতা শুরু করেন।

বগুড়া প্রেসক্লাবের প্রবীণ এই সদস্য পরবর্তীতে একাধিক দৈনিকে কাজ করেছেন। তার মৃত্যুতে বগুড়া প্রেসক্লাব ও বগুড়া সাংবাদিক ইউনিয়নের পক্ষ থেকে শোক প্রকাশ করা হয়েছে।