বগুড়ায় ফলের আড়তে অধিক মুনাফার লোভে কাঁচা আমে ব্যবহার করা হচ্ছে বিষাক্ত ফরমালিন !

54
বগুড়ায় ফলের আড়তে অধিক মুনাফার লোভে কাঁচা আমে ব্যবহার করা হচ্ছে বিষাক্ত ফরমালিন ! ছবি-আকাশ

স্টাফ রিপোর্টার: বগুড়ায় ফলের আড়তে ফল ব্যবসায়ীরা অধিক মুনাফার লোভে পড়ে কাঁচা আম পাকানোর জন্য ব্যবহার করছে বিষাক্ত ফরমালিন। কিছু দিন আগে ভ্রামমান আদালতের মাধ্যমে অভিযান চালিয়ে বেশ কিছু ফলের আড়তে জরিমানা করেছে।

তবে বর্তমানে ব্যবসায়ীরা আবারও আইনের চোঁখকে ফাকি দিয়ে মানবদেহের জন্য মারাত্মক ক্ষতিকারক এই ফরমালিন মেশাচ্ছে কাচা ফলে। ভ্রামমান আদালত পরিচালনা করে জরিমানার কারণে কিছুদিন বন্ধ থাকলেও সুযোগ বুঝে আবার তারা শুরু করে এই সকল অসাধু কার্যকলাপ।

তাই সাধারণ মানুষের দাবি এই ধরণের অসাধু ব্যবসায়ীদের জরিমানা না করে আইনের আওতায় এনে কঠিন শাস্তির ব্যবস্থা করা উচিৎ। তাই ভোক্তা অধিকার ও প্রশাসনের দৃষ্টি আর্কষণে এদের বিরুদ্ধে দ্রুত ব্যবস্থা গ্রহণে সুফল মিলবে বলে আশা করছেন অনেকেই।

এই করোনা মহামারিতে সবাই যখন ঘরে তখন বাড়তি লাভের নেশায় সুযোগ বুঝেই এইসব কাজ করছেন কিছু অসাধু ব্যবসায়ী। বিশেষ করে শহরের কালিতলা ও সাতমাথা এলাকার ফলের আরতগুলোতে প্রদিনিয়তই ব্যবহার করা হচ্ছে বিষাক্ত এই ফরমালিন।

যদি এখনই দ্রুত কোন ব্যবস্থা গ্রহণ করা না হয়,তাহলে একদিকে করোনার ভয় অন্যদিকে বিষাক্ত কেমিক্যাল ফরমালিন, সব মিলিয়ে জন-জীবন চরম হুমকীর মুখে। তাই যথাযথ কর্তৃপক্ষের হস্তক্ষেপে অতি দ্রুত এই সমস্যার সমাধান প্রত্যাশা করছেন সচেতন মহল।