বগুড়ায় শত্রুতাবশত একশতটি গাছের চারা উপড়ে ফেলল দুর্বৃত্তরা

74
বগুড়ায় শত্রুতাবশত একশতটি গাছের চারা উপড়ে ফেলল দুর্বৃত্তরা। ছবি-হেলাল

সুপ্রভাত বগুড়া (আবু সাঈদ হেলাল): বগুড়া সদরের ফাঁপোড় ইউনিয়ন শ্রমিক লীগের সভাপতি ও শহরদিঘি পশ্চিম পাড়া গ্রামের মৃত তোজাম্মেল হোসেন ছেলে মাজেদ হোসেন বাটুর বাগানের একশতটি গাছের চারা উপড়ে ও মাথা ভেঙে  ফেলেছে দুর্বৃত্তরা।

আজ মঙ্গলবার দিবাগত রাতের কোনো এক সময় তার বাগানের গাছের চারা উপড়ে ফেলে ও অনেক চারার মাথা ভেঙ্গে ফেলে দেয় দুর্বৃত্তরা। মাজেদ হোসেন বাটু জানান, তিনি ১৪ শতক জায়গা ক্রয় করে গত বছরের জুন মাসে ঔষধি গাছ সহ বিভিন্ন প্রজাতির ২০০ টি গাছ রোপণ করেন।

গাছগুলো তিনি অতি যত্ন সহকারে পরিচর্যা করে আসছিলেন। সেই সাথে   তার স্বপ্নকে লালন করে    আসছিলেন।  কিন্তু তার এই স্বপ্নকে ধুলিস্যাৎ করে দিয়েছে দুবৃত্তরা৷ পূর্ব শত্রুতার জেরে কে বা কাহারা উক্ত বাগানের  এই সকল গাছের চারা উপড়ে ফেলে ও মাথা নষ্ট করে দেয়।

তিনি জানান সকালবেলা ঘুম থেকে উঠে প্রতিদিনের মত বাগানে পরিচর্যার জন্য গেলে দেখতে পান গাছ গুলো গোড়া সমেত উপরানো এবং চারা গুলো ভেঙে ফেলা হয়েছে।  ইতিপূর্বেও তার সাথে শত্রুতাবশত বাগানের গাছ ভেঙ্গে ফেলা হয়েছিল এবং ৫/৬ মাস আগে গৃহপালিত দুটি গরুকে বিষপ্রয়োগে হত্যার চেষ্টা করা হয়েছিল।

তিনি এ সকল ঘটনাগুলোর সঠিক তদন্ত করে দোষীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য প্রশাসনের প্রতি অনুরোধ জানিয়েছেন। শেষ হওয়া পর্যন্ত এ ঘটনায় মামলা দায়েরের প্রস্তুতি চলছিল।