বগুড়ায় শিলাবৃষ্টিতে ক্ষতিগ্রস্থ শতাধিক পরিবারের মাঝে ত্রাণ বিতরণ করলেন রাজ

105

সুপ্রভাত বগুড়া (নিজস্ব প্রতিবেদক): বগুড়া সদররের নামুজা ইউনিয়নে গত শুক্রবারের শিলাবৃষ্টিতে প্রায় ৫ শতাধিক বাড়ি ক্ষতিগ্রস্থ হয়। সোমবার দুপুরের নামুজা ইউনিয়নের বগারপাড়া, টেংরা সহ বিভিন্ন ওয়ার্ডের শতাধিক ক্ষতিগ্রস্থ পরিবারের মাঝে ব্যক্তিগত অর্থায়নে ত্রাণ সামগ্রী বিতরণ করেন বগুড়া জেলা পরিষদের সদস্য ও সদর উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মাফুজুল ইসলাম রাজ।

নামুজার বিভিন্ন এলাকায় ঘুরে দেখা যায়, শিলাবৃষ্টির কারণে বাড়ি ঘরের টিনের চালে হাজারো ফুটো হয়ে ঘরে রোদ বৃষ্টি প্রবেশ করছে। কেউ কেউ ঘরে বৃষ্টির পানি যাতে না ঢোকে সেজন্য টিনের চালের উপর ফুটো বন্ধ করতে পলিথিন, সারের বস্তা বেধে রেখেছেন।

গত শনিবার সকালে বগুড়া জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক রাগেবুল আহসান রিপু সহ নেতৃবৃন্দ ক্ষতিগ্রস্থ এলাকা পরিদর্শন করেছেন এবং ক্ষতিগ্রস্থদের সহায়তার আশ্বাস দিয়েছেন। বগারপাড়া এলাকার দিনমজুর সেলিম, জোব্বার, শরিফ জানান, শুক্রবার সকালে হটাৎ শিলাবৃষ্টি শুরু হয়। শিলাবৃষ্টিতে ঘরের টিনের চাল মুহুর্তে মধ্যে ফুটো হতে শুরু করে। ফুটো দিয়ে পানি পড়ে ঘরের সকল জিনিসপত্র ভিজে যায়।

এখন ঘরের চালে সারের বস্তা ও পলিথিন দিয়ে রেখেছি যাতে পানি না পড়ে।
সোমবার দুপুরে নামুজার টেংরা এলাকায় শতাধিক ক্ষতিগ্রস্থ পরিবারের মাঝে ত্রাণ সামগ্রি বিতরণকালে মাফুজুল ইসলাম রাজ বলেন, করোনা পরিস্থিতিতে দেশের নিন্ম আয়ের মানুষ কর্মহীন হয়ে পড়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে সারাদেশে সরকারি ভাবে খাদ্য সামগ্রী বিতরণ অব্যাহত আছে।

শিলাবৃষ্টিতে ক্ষতিগ্রস্থ সকল পরিবার যাতে সরকারি ত্রাণ পায় তার জন্য চেষ্ঠা করা হচ্ছে। ক্ষতিগ্রস্থদের পরিবারের জন্য জেলা পরিষদ থেকে সাহায্যের ব্যবস্থা করা হবে বলেও তিনি জানান। ত্রাণ সামগ্রী বিতরণকালে নামুজা ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মাহবুবুর রহমান ও ইউনিয়ন আওয়ামীলীগ নেতা আব্দুল হান্নান সহ নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।