বগুড়ার সান্তাহারে ১১৭বস্তা ভিজিডি’র চাল উদ্ধার আটক-২ জন

33
সুপ্রভাত বগুড়া (আদমদিঘী বগুড়া প্রতিনিধি): বগুড়া আদমদীঘি উপজেলার সান্তাহারে মঙ্গলবার বিকালে  বগুড়ার আদমদীঘি উপজেলার সান্তাহার বাজারে ভ্রাম্যমান আদালত অভিযান পরিচালনা করে সরকারি সিলমোহর যুক্ত ১১৭বস্তা (সাড়ে তিন মেট্টিক টন) ভিজিডি’র চাল উদ্ধার এবং দুই চাল ব্যবসায়িকে আটক করেছে।
সান্তাহার পৌর দৈনিক বাজারের চাল ব্যবসায়ি কামাল হোসেনের গুদাম থেকে ওই চাল উদ্ধার করা হয়। গোপন সংবাদের ভিত্তিতে ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট উপজেলা সহকারি কমিশনার (ভূমি) মাহবুবা হক এই  অভিযান পরিচালনা করেন। আদালত সূত্রে জানা গেছে, মঙ্গলবার উপজেলার সান্তাহার ইউনিয়ন পরিষদের থেকে তালিকাভুক্ত ও কার্ডধারী ৩১৫ সুবিধাভোগীর মাঝে চলতি আগস্ট মাসের ভিজিডি’র চাল বিতরণ করা হয়।
কার্ডধারী ভোক্তারা ইউনিয়ন পরিষদ থেকে চাল নিয়ে পরিষদের সামনে ও আশপাশে অবস্থান করা চাল ব্যবসায়িদের নিকট বিক্রি করে দেন। এর মধ্যে কামাল হোসেন নামের এক ব্যবসায়ী ১১৭ জন ভোক্তার নিকট থেকে প্রতিটি ৩০কেজির ১১৭ বস্তা চাল কিনেন। এরপর ভ্যান যোগে নিয়ে গিয়ে তার গুদামে মজুদ করেন। ভ্রাম্যমান আদালত পরিচালনা করার সময় ওই গুদাম তালা বদ্ধ থাকায় আদালত পুলিশের সহায়তায় তালা ভেঙে চালগুলো জব্দ এবং গুদাম সিলগালা করে দেন।
এর পর ঘটনাস্থল থেকে কামাল হোসেনের ছেলে শিবলু হোসেন ও আকতার ফারুক নামের দুইজনকে আটক করেন। নির্বাহী ম্যাজিস্ট্রেট উপজেলা সহকারি কমিশনার (ভূমি) মাহবুবা হক সাংবাদিকদের জানান এ ঘটনায় অপরাধীদের বিরুদ্ধে থানায় মামলা দায়ের করে তাদের বিরম্নদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।