বগুড়া শহরকে জনশুন্য করতে না পারলে শুধু মার্কেট বন্ধ করে করোনা প্রতিরোধ সম্ভব নয় -বগুড়া জেলা দোকান মালিক ব্যবসায়ী ঐক্য পরিষদ

193
বগুড়া শহরকে জনশুন্য করতে না পারলে শুধু মার্কেট বন্ধ করে করোনা প্রতিরোধ সম্ভব নয় -বগুড়া জেলা দোকান মালিক ব্যবসায়ী ঐক্য পরিষদ। ছবি-দিপংকর

সুপ্রভাত বগুড়া (এ কে দিপংকর, বগুড়া সদর প্রতিনিধি): বগুড়া শহরকে জনশুণ্য করতে না পারলে শুধু মার্কেট বন্ধ করে করোনা প্রতিরোধ সম্ভব নয়। তাই করোনা সংক্রমনরোধে জেলা প্রশাসনকে আরো গভীরভাবে ভেবে সিদ্ধান্ত নেওয়া দরকার বলে মনে করেন বগুড়া জেলা দোকান মালিক ব্যবসায়ী ঐক্য পরিষদ। 

আজ শনিবার (২০-০৬-২০) বিকেল সাড়ে ৫ টায় শুকরা কমিউনিটি সেন্টারে বগুড়া জেলা দোকান মালিক ব্যবসায়ী ঐক্য পরিষদের আহবায়ক আব্দুল মান্নান আকন্দের সভাপতিত্বে সংগঠনের সদস্য সচিব আনোয়ার হোসেন রানা’র সঞ্চালনায় ব্যবসায়ীদের করণীয় শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

সভায় জরুরি রোগী বহনের যানবাহন ছাড়া সকল ধরনের যানবাহন (সরকারি ও প্রাইভেট গাড়ী বাদে) বগুড়া শহরে চলাচল বন্ধে কঠোর পদক্ষেপ গ্রহন করা,  বগুড়া শহরের শো-রুমসহ সকল ব্যবসা প্রতিষ্ঠান বন্ধে শহরব্যাপি প্রচার প্রচারণা চালানো ও বন্ধ নিশ্চিত করা।

ফুটপাত ও হঠাৎ মার্কেট বন্ধে পদক্ষেপ নেওয়া, ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ কালীন সময়ে শহরের গুরুত্বপুর্ন স্থান সমূহে ব্যবসায়ীদের সমন্বয়ে স্বেচ্ছাসেবী নিয়োগ দেওয়া ও  স্বাস্থ্য বিধি অমান্য করে বিনা প্রয়োজনে ঘর থেকে বের হলে তার বিরুদ্ধে সর্বোচ্চ আইনগত ব্যবস্থা গ্রহন করার প্রস্তাবনা করা হয়। 

সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন  মোঃ রফিকুল ইসলাম, মোঃ শামিম সরকার, আজিজুর রহমান লিটন, দীপক রায় দীপু, রাশেদ খন্দকার চপল,মনির হোসেন খান, লুৎফর রহমান,রেজাউল করিম রিয়াদ, মাসুদুর রহমান বিপ্লব, শেখর রায়, শামিম খান,শাহীন মন্ডল, হুমায়ন কবির গেদা,বাবুল হোসেন, আব্দুল হামিদ কাজল, রেজাউল করিম, ওহাব খান কাজল, মোস্তাফিজুর রহমান রস্তম প্রমুখ।