বগুড়াবাসীকে করোনা মোকাবেলায় আরও বেশি সচেতন হতে যুব কমিটি নেতা সিজারের আহ্বান

239
বগুড়াবাসীকে করোনা মোকাবেলায় আরও বেশি সচেতন হতে যুব কমিটি নেতা সিজারের আহ্বান। ফাইল-ছবি

সুপ্রভাত বগুড়া (স্বাধীন মতামত): দিন দিন বগুড়ার করোনা পরিস্থিতি ভয়াবহ রুপ নিচ্ছে, তাই এখনই সচেতন না হলে হয় তো আরও বড় মাশুল অপেক্ষা করছে বগুড়া বাসীর জীবনে। অধিকাংশ স্থানেই মানা হচ্ছেনা সামাজিক দুরত্ব ও স্বাস্থ্যবিধি। অনেকেই মাস্ক ও হ্যান্ড গ্লোভস ছাড়াই ঘুরে বেড়াচ্ছেন রাস্তায় ও হাটে বাজারে।

তাই এমন পরিস্থিতিতে জাতীয় শ্রমিকলীগ যুব কমিটি বগুড়া জেলা মাখার প্রতিষ্ঠাতা ও সভাপতি রাকিব উদ্দিন প্রাং সিজার বগুড়া বাসীর প্রতি নিজ নিজ অবস্থান থেকে আর্্র বেশি সচেতন হতে, প্রশাসনের নির্দেশ মেনে, স্বাস্থ্যবিধি রক্ষা করে চলার জন্য পুর:রায় সকলের প্রতি আহ্বান জানিয়েছেন।

তিনি বলেন, সকলের অবগতির জন্য জানাচ্ছি যে, সরকারি-বেসরকারীভাবে করোনার যে সব লক্ষণ বিভিন্নভাবে প্রকাশিত হয়েছে দয়া করে যখন ই যার মধ্যে উক্ত লক্ষণ দেখা যাবে তখন ই যত তাড়াতাড়ি সম্ভব স্থানীয় সরকারি হাসপাতালে গিয়ে করোনা পরিক্ষা করে নিবেন।

কারণ আপনার অসাবধানতার জন্য আপনি সহ আপনার পরিবার হতে পারে কঠিন বিপদের সম্মুখীন। করোনা হলেই যে মানুষ মারা যাবে এটা ভুল চিন্তাভাবনা।

বাংলাদেশের বহু জেলায় করোনা রোগী চিকিৎসকের পরামর্শ অনুযায়ী সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছে বা বাসায় কোয়ারান্টাইনে থেকে সুস্থ হয়ে গেছেন। সুতরাং ভয়ে বা লজ্জায় করোনার লক্ষণ দেখা গেলে কেউ সেটা গোপন করে নিজের বা পরিবারের জন্য অনাকাঙ্ক্ষিত পরিস্থিতির সৃষ্টি করবেন না।

কারণ আমরা সাধারণ জনগণ যদি নিজের থেকে সচেতন না হতে পারি তাহলে প্রশাসন বা সরকারের সর্বস্তরের কর্মকর্তা-কর্মচারী নিজেদের সর্বস্ব দিয়েও করোনা মোকাবেলায় সফলতা অর্জন করতে ব্যর্থ হবেন।

তাই আমি বলবো, করোনা মোকাবেলায় সবাই নিরাপদ দূরত্ব বজায় রাখুন, মাক্স-হ্যান্ড গ্লোবস ব্যবহার করুন, বেশি বেশি হাত-পা সাবান দিয়ে ধুয়ে নিজে পরিষ্কার পরিচ্ছন্ন থাকুন, নিজে-নিজের পরিবারকে সুস্থ রাখুন।

মনে রাখবেন, আগামীর বাংলাদেশ কে সুস্থ, স্বাভাবিক ও অর্থনৈতিকভাবে সমৃদ্ধিশালী করার রাষ্ট্রীয় দায়িত্ব আমাদের সকলের। আল্লাহ পাক রাব্বুল আলামীন আমাদের সকলকে ক্ষমা করে এই মহামারী থেকে রক্ষা করুক। আমিন…