বগুড়ার নন্দীগ্রামে দরিদ্র পরিবার ও শিক্ষার্থীদের পাশে “সাস”

303

সুপ্রভাত বগুড়া (আবুল কালাম আজাদ, নন্দীগ্রাম (বগুড়া) প্রতিনিধিঃ দেশব্যাপী লকডাউনে বিপর্যস্থ পরিস্থিতিতে জনজীবন, বিশেষ করে দরিদ্র স¤প্রদায়ের জীবন ক্রমশ দুর্বিষহ হয়ে উঠছে।

দুর্ভোগের এই চিত্র সারা দেশে প্রায় একই রকম। কঠিন এই অবস্থায় বগুড়া জেলার নন্দীগ্রামের কুমিড়া পন্ডিতপুকুর বাজার ও এর আশে পাশে প্রায় ২২ টি গ্রামে অত্যন্ত দরিদ্র ও অভাবী স¤প্রদায়ের মাঝে ত্রাণ বিতরণের প্রথম পর্ব সমাপ্ত করেছে ‘সাস’।

জানা গেছে, প্রায় ২৮০ টি দরিদ্র পরিবারকে চাল, ডাল, তেল, পেঁয়াজ, আলু, চিনি ও সেমাই উপহার স্বরূপ প্রদান করা হয়েছে। এছাড়াও, বেশ কয়েক জন অভাবী শিক্ষার্থীদের মাঝে নগদ টাকা বিতরণ করা হয়েছে।

সার্বিক ব্যাপারে উদ্যোগ গ্রহণ করেছিলেন যুক্তরাষ্ট্র প্রবাসী সাস এর সাবেক দুই সাধারণ সম্পাদক ইঞ্জিনিয়ার শরাফত সরকার ও ইঞ্জিনিয়ার মোখলেসুর রহমান।

দেশে ত্রাণ কার্যক্রম পরিচালনা করছেন, সাসের বর্তমান নেতৃবৃন্দ ও বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত সাসের নিবেদিত প্রাণ সদস্যবৃন্দ।

উল্লেখ্য, স্টুডেন্ট’স এসোসিয়েশন ফর এডভান্সড স্টাডিজ বা সাস বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত শিক্ষার্থীদের নিয়ে গঠিত নন্দীগ্রাম থানার একটি অরাজনৈতিক ছাত্র সংগঠন।

অতীতেও এই সংগঠনটি বিভিন্ন সময়ে বিভিন্ন সেবামূলক ও প্রেরণামূলক কাজে অবদান রেখেছে। সংগঠনটির সদস্যদের সাথে কথা বলে জানা গেছে,

ঈদের পর তারা তাদের দ্বিতীয় পর্বের সাহায্য-সহযোগিতার প্রস্তুতি নিচ্ছে। স্থানীয় নেতৃবৃন্দ সাস এর এ ধরণের কার্যক্রমকে স্বাগত জানিয়েছেন।