বগুড়ার ১২নং ওয়ার্ডে সরকারি ১০টাকা কেজি চাল বিক্রির উদ্বোধন

26
আজ শনিবার সকালে শহরের ঠনঠনিয়া ১২নং ওয়ার্ডের কর্মহীন মানুষের মাঝে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঘোষিত ১০টাকা কেজি চাল বিক্রির উদ্বোধন করেন ১২নং ওয়ার্ড কাউন্সিলর আলহাজ¦ মো: আব্দুর রহিম প্রামানিক। ছবি-মামুন

সুপ্রভাত বগুড়া (মামুনুর রশিদ): মরনঘাতি করোনা ভাইরাসে সারা বিশ্বে শুরু হয়েছে অনাকাঙ্খিত মৃত্যু। ফলে আতংকের মধ্যদিয়ে দিন কাটাচ্ছেন বিশ্বের সকল দেশের মানুষ। বর্তমানে বাংলাদেশেও এর প্রভাব দিন দিন বেড়েই চলছে।

করোনায় সৃষ্ট পরিস্থিতিতে কর্মহীন হয়ে পড়েছেন দেশের অনেক মানুষ। সারা দেশের সাধারন জনমানুষের পাশে প্রতিনিয়ত সহায়তার হাত বাড়িয়ে দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এই দুঃসময়ে তিনি যে পদক্ষেপ নিয়েছেন তা নিঃসন্দেহে প্রশংসনীয়।

চলমান পরিস্থিতিতে কর্মহীন ও নিন্ম আয়ের মানুষের জন্য জননেত্রী শেখ হাসিনা প্রদত্ত ত্রাণ সামগ্রী সহ বিভিন্ন অনুদান অব্যাহত রয়েছে। করোনা ভাইরাস প্রতিরোধে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা কর্তৃক ঘোষিত কর্মহীন মানুষের জন্য খাদ্য মন্ত্রনালয় এবং খাদ্য অধিদপ্তর পরিচালিত বিশেষ ওএমএস এর মাধ্যমে ১০টাকা কেজি চাল বিক্রি কার্যক্রম শুরু হয়েছে।

এরই ধারাবাহিকতায় শনিবার সকালে শহরের ঠনঠনিয়া মাদ্রাসা প্রাঙ্গনে এ কার্যক্রমের উদ্বোধন করেন বগুড়া পৌরসভার ১২নং ওয়ার্ড কাউন্সিলর আলহাজ¦ মোঃ আব্দুর রহিম প্রাং। ৪৫৫ রেশন কার্ডধারী পরিবারের মাঝে ২০কেজি করে প্রতি কেজি চাল ১০টাকা দরে বিক্রি করা হয়।

এই সংকটময় মুহুর্তে সরকারি ১০টাকা কেজি চাল পেয়ে সমাজের অনেক কর্মহীন ও নি¤œ আয়ের মানুষ অনেকটাই স্বস্তিবোধ করছেন। এসময় উপস্থিত ছিলেন আজিজুর রহমান, ডিলার আজিজার রহমান, মোসলেম উদ্দিন সবুজ সহ প্রমূখ।