বগুড়ায় আজ নতুন করে করোনার আক্রান্ত ৬৭ জন !

50
প্রতিকী-ছবি

সুপ্রভাত বগুড়া (আকাশ সরকার রাসেল): বগুড়ায় নতুন করে আরও ৬৭ জন করোনায় ভাইরাসে সংক্রমিত হয়েছেন। শনিবার সকালে জেলা স্বাস্থ্য দপ্তরের পক্ষ থেকে অনলাইন ব্রিফিংয়ে এ তথ্য জানানো হয়। বগুড়া সবশেষ করোনা পরিস্থিতি নিয়ে সকাল ১১ টায় ওই ব্রিফিংয়ে অংশ নেন বগুড়ার ডেপুটি সিভিল সার্জন ডাঃ মোস্তাফিজুর রহমান তুহিন।

ব্রিফিংয়ে বলা হয়, গত ১ এপ্রিল থেকে বগুড়ায় এখন পর্যন্ত ১৪ হাজার ৬২৪টি নমুতনা পরীক্ষা করা হয়েছে। তার মধ্যে মোট ২ হাজার ৬৬৯ জন করোনা সংক্রমিত হয়েছেন। আর আক্রান্তদের মধ্যে এ পর্যন্ত ৪৭ জনের মৃত্যু হয়েছে এবং সুস্থ হয়েছেন ৩২২ জন।

বগুড়া জেলা স্বাস্থ্য দপ্তরের ডাঃ মোস্তাফিজুর রহমান তুহিন জানান, জেলায় সরকারি শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতাল ও বেসরকারি টিএমএসএস মেডিকেল কলেজের পিসিআর ল্যাবে শুক্রবার মোট ৩০৫ জনের নমুনা পরীক্ষা করা হয়।

এতে ৫ শিশুসহ ৬৭ জনের করোনা পজিটিভ আসে। ডাঃ মোস্তাফিজুর রহমানের দেওয়া তথ্য অনুযায়ী শজিমেকে পরীক্ষা করা ১৭৭টি নমুনার মধ্যে ১৮টি পজিটিভ এবং টিএমএসএসের পিসিআর ল্যাবে ১২৮টি নমুনায় পজিটিভ আসে ৪৯ জনের। আক্রান্তদের মধ্যে ৪০ জন পুরুষ ২২ জন।

নারী ও ৫ জন শিশু। আক্রন্তদের বয়স বিশ্লষণে দেখা গেছে, ১৮ থেকে ৪০ বছর বয়সীদের সংখ্যা ২৭ জন, ৪১ থেকে ৫০ বছর ১০ জন, ৫১ থেকে ৭০ বছর বয়সী রয়েছে ২৪ জন এবং বাদবাকি একজনের বয়স ৭০ বছরের বেশি।

উপজেলাওয়ারী হিসেবে, সর্বোচ্চ ৫৬ জনের বাড়ি বগুড়া সদর উপজেলা এলাকা। উপজেলার মধ্যে শেরপুর ৪ জন, শিবগঞ্জে ৩ জন, ধুনট ২ জন, শাজাহানপুর ও কাহালুতে একজন করে কোভিট ১৯ পজিটিভ হয়েছে।