বগুড়ায় আনসার ভিডিপির বৃক্ষ রোপন কর্মসূচীর উদ্বোধন

18
বগুড়ায় আনসার ভিডিপির বৃক্ষ রোপন কর্মসূচীর উদ্বোধন

স্টাফ রিপোর্টার : “মুজিব বর্ষের উদ্দিপন – আনসার-ভিডিপি আছে সারাক্ষণ” এই স্লোগানকে সামনে রেখে প্রতিবছরের ন্যায় এবছরও বাংলাদেশ আনসার ও ভিডিপি’র বৃক্ষরোপন অভিযান শুরু হয়েছে।  বগুড়া জেলা আনসার ও ভিডিপি’র আয়োজনে জেলা কমান্ড্যান্টের কার্যালয়ে রবিবার সকালে  বৃক্ষরোপন কর্মসূচীর উদ্বোধন করেন জেলা কমান্ড্যান্ট মুহাম্মাদ মেহেদী হাসান পিএএম।

জেলা কমান্ড্যান্ট একটি ফলজ ও একটি ভেষজ গাছের চারা রোপন করে এ কর্মসূচির উদ্ভোধন করেন। উদ্বোধন শেষে আনসার ভিডিপি দলনেতা-দলনেত্রী, বিভিন্ন স্তরের কমান্ডার ও স্বেচ্ছাসেবী সদস্যদের মাঝে নানাবিধ গাছের চারা বিতরণ করা হয়।

পরে বৃক্ষরোপন কর্মসূচী উপলক্ষে জেলা কমান্ড্যান্ট মুহাম্মদ মেহেদী হাসান পিএএম এর নেতৃত্বে স্বাস্থ্যবিধি মেনে শারীরিক দূরত্ব বজায় রেখে একটি বর্ণাঢ্য র‍্যালি বের করা হয়। র‍্যালিটি বগুড়া শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে জেলা কমান্ড্যান্টের কার্যালয়, মালতী নগর এসে শেষ হয়।

রবিবার বগুড়া জেলা সদরসহ ১২ টি উপজেলায় বিভিন্ন ফলজ ও ভেষজ গাছের চারা রোপন করা হয়েছে। এসকল চারার মধ্যে রয়েছে- পেয়ারা, জাম, জলপাই, কাঁঠাল, আমড়া, অর্জুন, আমলকী, হরতকি,বহেরা, তেতুল, চালতা ইত্যাদি। মুহাম্মদ মেহেদী হাসান, পিএএম, চারা বিতরণ কালে বগুড়া সদরের বিভিন্ন স্থাপনাসহ

১২ উপজেলার বিভিন্ন ইউনিয়ন, গ্রাম, ক্লাব-সমিতি, সরকারি রাস্তার দুপাশ,পতিত জমি, বসত বাড়ির আঙিনায় এসব ফলজ ও ভেষজ গাছের চারা রোপন ও সেই সাথে রোপনকৃত চারার পরিচর্যা করার জন্য আনসার-ভিডিপির দলনেতা-দলনেত্রী ও সদস্যদের নির্দেশ দেন।

অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন সার্কেল অ্যাডজুটেন্ট জাহিদ হোসেন এবং বিভিন্ন উপজেলার আনসার-ভিডিপি কর্মকর্তা, উপজেলা প্রশিক্ষক- প্রশিক্ষিকা বৃন্দ ও বিভিন্ন পর্যায়ের দলনেতা-দলনেত্রী ও কমান্ডারগণ।