বগুড়ায় আব্দুল মান্নান আকন্দের করোনাকালে মানবতার সেবায় এবার নতুন উদ্যোগ

153

সুপ্রভাত বগুড়া (এ কে দিপংকর, বগুড়া সদর প্রতিনিধি): বগুড়া জেলা ট্রাক মালিক সমিতির সভাপতি জনাব মোঃ আব্দুল মান্নান আকন্দ। বগুড়ায় যিনি ইতিমধ্যে মানবতার ফেরিওয়ালা নামে পরিচিতি পেয়েছেন। তিনি করোনাকালে মানবতার সেবায় নিয়েছেন নানা উদ্যোগ।

তিনি দুরদর্শী হওয়ায় বগুড়ায় করোনার আগমন শুরুর আগে থেকেই শিক্ষার্থী ও সাধারণ মানুষের মাঝে মাস্ক বিতরণ করেছেন। বগুড়া পৌরসভার ২১ টি ওয়ার্ডে লকডাউনে কর্মহীন মানুষদের মাঝে ১ মাস খাবার বিতরণ করেন। মধ্যবিত্তদের জন্য খুলেন সততা স্টোর যাতে বাজারের তুলনায় অল্প মূল্যে জিনিস বিক্রয় করা হয়।

যারা লোকলজ্জ্বায় অন্যের নিকট হাত পাততে পারেনা তাদের জন্যও বাড়িতে খাদ্য সামগ্রি পৌঁছে দেওয়ার ব্যবস্থা করেছেন। এছাড়া শিশুদের মাঝে ঈদের আগে বিতরণ করেন নতুন পোশাক। একের পর এক মানবতার সেবায় কাজ করে তিনি বগুড়াসহ সারাদেশে এক অন্যন্য দৃষ্টান্ত স্থাপন করেন।

এবার তিনি নিয়েছেন আরেক ব্যাতিক্রম উদ্যোগ। বৈশ্বিক পরিস্থিতিতে করোনার আপদকালীন সময়ে ঈদের ৭ দিন পর থেকে তিনি নিম্ন লিখিত বাজার সমূহ ৩০০ টাকার প্যাকেজে বগুড়া পৌর এলাকার মধ্যে ৫০জন কর্মীর মাধ্যমে বাড়ি বাড়ি পৌঁছে দিবেন। শুধুমাত্র একটি মোবাইল কলে এই বাজার সমূহ পৌঁছে যাবে গ্রাহকের হাতে।

এই প্যাকেজটি করার উদ্দেশ্য করোনা ভাইরাস থেকে সাধারণ মানুষ সুরক্ষিত থাকবে, সময় সাশ্রয় হবে , রিক্সা ভাড়াসহ গ্রাহকের অর্থের অপচয় কমবে,খাদ্যের গুণগত মান ভালো হবে এবং ৫০জন ছেলের কর্মসংস্থান হবে। যদি কেউ দুপুরের ও রাতের তৈরির খাবার নিতে চায় তবে খুব সাধারণ স্বাস্থ্য সম্মত খাবার জনপ্রতি ৩০টাকার বিনিময়ে হোম ডেলিভারি দেওয়ার ব্যবস্থাও করবেন বলে তিনি জানান।

দেশের করোনা পরিস্থিতিতে এমন উদ্যোগ নিঃসন্দেহে মহান বলে মনে করছেন বিশিষ্ট জনেরা। যোগাযোগের হটলাইনঃ #মোঃ নাহারুল ইসলাম -০১৮৪২-১৮২৪২৩। #মোঃ কামরুজ্জামান মোমিন -০১৭৪৫-৩৫৩৫৫২। #বাজার সমূহ হলোঃ ০১। চাল(২৮) ২কেজি ০২। মসুরডাল হাফ কেজি ০৩। সয়াবিন তেল ২৫০ গ্রাম ০৪। আটা ১কেজি ০৫। লবন ২৫০গ্রাম ০৬। পিয়াজ ২৫০ গ্রাম ০৭। আলু ১কেজি ০৮। আদা ও রসুন ০৯। কাঁচা বাজার ২কেজি ১০। মাছ হাফ কেজি এই ১০টি পণ্যের মোট মূল্য ধরা হয়েছে ৩০০টাকা।