বগুড়ায় করোনায় সাবেক সংসদ সদস্যের মৃত্যু, ঠিক হয়নি দাফনের স্থান

30
বগুড়ায় করোনায় সাবেক সংসদ সদস্যের মৃত্যু, ঠিক হয়নি দাফনের স্থান। ছবি-ওহাব

সুপ্রভাত বগুড়া (আবদুল ওহাব ): কোভিড-১৯ এ সংক্রমিত হয়ে বগুড়া -৫ (শেরপুর-ধুনট) আসনের সাবেক সাংসদ, জাতীয় পার্টির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য আইনজীবী ও মুক্তিযোদ্ধা শাহজাহান আলী তালুকদার (৬৪) মারা গেছেন। তবে লাশ কোথায় দাফন করা হবে তা এখনও ঠিক করা হয়নি।

রবিবার ২৮ জুন নিহতের পারিবারিক সুত্র জানায়, রাতে ঢাকা সম্মিলিত সামরিক হাসপাতালে আইসিইউতে চিকিৎসাধীন অবস্থায় তাঁর মৃত্যু হয়।শাহজাহান আলী তালুকদার গ্রামের বাড়ি বগুড়ার ধুনট উপজেলার মথুরাপুর ইউনিয়নের খাদুলী গ্রামে। তবে তিনি বগুড়া শহরের কলোনি এলাকায় বসবাস করতেন।

সংসদ সদস্যের শ্যালক শাহিন মন্ডল জানান, ২০ জুন শাহজাহান আলী তালুকদার বগুড়ার শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজের আরটি-পিসিআর ল্যাবরেটরিতে নমুনা দেন। এক দিন পর ২১ জুন তার করোনা পজিটিভ শনাক্ত হলে ২২ জুন উন্নত চিকিৎসার জন্য ঢাকায় নেওয়া হয়।

সেখানে সিএমএইচে তিনি চিকিৎসাধীন অবস্থায় শনিবার শেষ রাতে মারা যান। সাবেক এই সংসদ সদস্য ১৯৮৮ সাল থেকে ১৯৯০ এর এরশাদ সরকারের পতনের আগ পযন্ত বগুড়া-৫ আসনের সাংসদ ছিলেন।

এ ছাড়া তিনি বগুড়া জেলা জাতীয় পার্টি এবং জাতীয় আইনজীবী ফেডারেশনের সাবেক সভাপতি ছিলেন। পরিবার জানায়, তাঁর লাশ বগুড়ায় আনা হচ্ছে। তবে কোথায় দাফন করা হবে, তা এখনো ঠিক হয়নি।