বগুড়ায় করোনা সংক্রমণ বৃদ্ধি, মার্কেট বন্ধ করলো মালিকরা

221
বগুড়ায় করোনা সংক্রমণ বৃদ্ধি, মার্কেট বন্ধ করলো মালিকরা। ছবি-আবদুল ওহাব

সুপ্রভাত বগুড়া (আবদুল ওহাব বগুড়া প্রতিনিধি): বগুড়ায় দিনদিন বৃদ্ধি পাচ্ছে কোভিড-১৯ সংক্রমণের সংখ্যা। আর পরিত্রান পেতে আজ শুক্রবার থেকে পরের শুক্রবার পর্যন্ত স্বেচ্ছায় মাার্কেট করেছেন জেলার ব্যবসায়ীরা।

বগুড়া চেম্বার অব কমার্সের আয়োজনে এক মতবিনিময় সভায় এমন সিদ্ধান্ত হয়।
সভায় জানানো গয়, ১২ জুন থেকে ১৯ জুন পর্যন্ত ৮ দিন বগুড়ার সব মার্কেট, বিপনিবিতান ও ফুটপাতের দোকানপাট বন্ধ রাখবেন ব্যবসায়ীরা।

মতবিনিময় সভার সিদ্ধান্ত বাস্তবায়নে বগুড়া জেলা প্রশাসক ও পুলিশ সুপারের সহযোগিতা চাওয়া হয়। বগুড়া চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির সহ-সভাপতি মাফুজুল ইসলাম রাজ জানান, করোনাভাইরাস সম্পর্কে বিভিন্ন ব্যবসায়ী সমিতির নেতৃবৃন্দের সঙ্গে মতবিনিময় সভা হয়েছে।

সভায় বগুড়া শহরের বিভিন্ন ব্যবসায়ী সমিতির নেতারা তাদের মতামত ব্যক্ত করেন। সম্প্রতি বগুড়ায় করোনায় আক্রান্ত রোগীর সংখ্যা আশঙ্কাজনক হারে বেড়ে গেছে। প্রতিকার হিসেবে যথাযথ ব্যবস্থা গ্রহণ করা না হলে মানুষের জীবন বিপন্ন হবে।

কাজেই স্বাস্থ্যনীতি মেনে চলা, প্রয়োজন ছাড়া ঘরের বাইরে বের না হওয়া এবং সামাজিক দূরত্ব বজায় রাখা আবশ্যক। জনসাধারণের প্রয়োজনে শুধুমাত্র ওষুধের দোকান, কাঁচাবাজার ও ফলমূলের দোকান খোলা রাখা যাবে।

বগুড়া জেলা প্রশাসন ও পুলিশ সুপারের সার্বিক সহযোগিতায় ১২ জুন শুক্রবার থেকে ১৯ জুন পর্যন্ত বগুড়া সকল মার্কেট, বিপনিবিতান ও ফুটপাতের দোকানপাট বন্ধ রাখার জন্য ব্যবসায়ীদের পক্ষ থেকে চেম্বারকে অনুরোধ জানানো হয়।

সভায় বক্তব্য রাখেন জলেশ্বরীতলা ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক এ্যাডোনিস বাবু তালুকদার, বিআরটিসি মার্কেট সমিতির সভাপতি ওমর ফারুক খান, বগুড়া জেলা হোটেল ও মোটেল অ্যাসোসিয়েশনের যুগ্ম আহ্বায়ক এমএম দেলোয়ার হোসেন, বিআরটিসি শপিং কমপ্লেক্সের সাধারণ সম্পাদক নিয়ামুল হক লিটু।

সভার সিদ্ধান্ত প্রসঙ্গে বগুড়া জেলা প্রশাসক ফয়েজ আহাম্মদ জানান, করোনায় আক্রান্তের সংখ্যা বেড়ে যাওয়ায় দোকানপাট বন্ধ রাখতে ব্যবসায়ীরা যে সিদ্ধান্ত নিয়েছে তা বাস্তবায়নে যদি জেলা প্রশাসনের সহযোগিতা চায়, জেলা প্রশাসন অবশ্যই সহযোগিতা করবে।