বগুড়ায় কলেজ থিয়েটারের উদ্যোগে রোমেনা আফাজ মুক্ত মঞ্চে দিন ব্যাপি নাবান্ন উৎসব পালিত

158
বগুড়ায় কলেজ থিয়েটারের উদ্যোগে রোমেনা আফাজ মুক্ত মঞ্চে দিন ব্যাপি নাবান্ন উৎসব পালিত। ছবি-প্রতিবেদক

সুপ্রভাত বগুড়া (বিনোদন): “নাবান্নের দেশে মুজিব বর্ষে ” এই স্লোগান নিয়ে বগুড়া কলেজ থিয়েটার এর পক্ষ থেকে ১৬ -ই নভেম্বর ২০২০ ইং তারিখে রোমেনা আফাজ মুক্ত মঞ্চে দিন ব্যাপি নাবান্ন উৎসবের আয়োজন করা হয়।বিকাল ৩.০০ টায় আনন্দ পদযাত্রার মধ্যে সাতমাথার গোল চত্ত্বর প্রদক্ষিণ করে নাবান্ন উৎসবের সূচনা করা হয়।সাড়ে ৩ টায় উদ্বোধন করেন বগুড়া থিয়েটারের সহ সভাপতি প্রদীপ শংকর ভট্টাচার্য।

এরপরে নবান্ন কথন এ আলোচনা করেন বাংলাদেশ গ্রাম থিয়েটার এর সাধারন সম্পাদক তৌফিক হাসান ময়না, বগুড়া সম্মিলিত সাংস্কৃতিক জোট এর সাধারন সম্পাদক আবু সাঈদ সিদ্দিকি,বাংলাদেশ গ্রাম থিয়েটার এর আন্তর্জাতিক সম্পাদক আব্দুল হান্নান, বগুড়া থিয়েটার এর সহ সভাপতি এডভোকেট পলাশ খন্দকার,সংশপ্তক থিয়েটারের সভাপতি আব্দুল্লাহহেল কাফি তারা, বগুড়া থিয়েটারের সাংগঠনিক সম্পাদক কবির রহমান।

নবান্নের কথনের পরে কলেজ থিয়েটারের পরিবেশনায় নবান্নের গান, কবিতা, নৃত্য, আবৃত্তি, ফিউশন গান ও নাটক” আছার উদ্দিন ছাফাতুল্লা ফকিরের জবানবন্দি ” মঞ্চায়ন করা হয়। নতুন ধানের পায়েস ও মুড়ি সবার মাঝে বিলিয়ে দেওয়া হয়। কলেজ থিয়েটারের নবম তম নবান্ন উৎসব নানা আয়েজনে বর্নীল হয়ে ওঠে রোমেনা আফাজ মুক্ত মঞ্চ।

অনুষ্ঠানের শুরুতেই শুভেচ্ছা বক্তব্য রাখেন কলেজ থিয়েটারের সদস্য সচিব আব্দুল ওয়াদুদ। অনুষ্ঠানটি সভাপতিত্ব করেন রবিউল করিম হৃদয়। এছারা কলেজ থিয়েটারের নাট্যকর্মী বাপ্পী, সোহেল,মিঠু, জাদু, নিয়ম,সাকিব,আশা, ঐশি রায়, বিলাশ,বিশাল,নিবির,সাবা,প্রমুখ। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন সাকিব আহামেদ শুভ।