বগুড়ায় ডিজিটাল নিরাপত্তা আইন বাতিলের দাবিতে মানব বন্ধন অনুষ্ঠিত

22
বগুড়ায় ডিজিটাল নিরাপত্তা আইন বাতিলের দাবিতে মানব বন্ধন অনুষ্ঠিত। ছবি-মোমিন
স্টাফ রিপোর্টার : বগুড়া সাতমাথায় শনিবার বেলা সাড়ে এগারোটায় বাংলাদেশ ছাত্র ইউনিয়ন বগুড়া জেলা সংসদ, বাংলাদেশ যুব ইউনিয়ন বগুড়া জেলা কমিটি, বাংলাদেশ উদীচী শিল্পী গোষ্ঠি বগুড়া জেলা সংসদের উদ্যেগে মানব বন্ধন অনুষ্ঠিত হয়।
মানব বন্ধনে সভাপতিত্ব করেন বাংলাদেশ ছাত্র ইউনিয়ন বগুড়া জেলা সংসদের সাধারণ সম্পাদক ও জাতীয় পরিষদ সদস্য মোঃসাদ্দাম হোসেন,পরিচালনা করেন বাংলাদেশ যুব ইউনিয়ন বগুড়া জেলা কমিটির সাধারণ সম্পাদক শাহনেওয়াজ কবির খান পাপ্পু।
এ সময় বক্তব্য রাখেন বাংলাদেশের কমিউনিস্ট পার্টি বগুড়া জেলা কমিটির সাধারণ সম্পাদক সাবেক প্যানেল মেয়র ও আজিজুল হক কলেজ ছাত্র সংসদের সাবেক সাধারণ সম্পাদক আমিনুল ফরিদ, উদীচী শিল্পী গোষ্ঠির সাধারণ সম্পাদক এস,এম, শাহিদুর রহমান বিপ্লব, বাংলাদেশ যুব ইউনিয়ন বগুড়া জেলা কমিটির সভাপতি সাজেদুর রহমান ঝিলাম,
উদীচী নেতা শরিফুল ইসলাম সোহাগ,আলি মাহমুদ কচি,আজিজুল হক কলেজ ছাত্র ইউনিয়ন সভাপতি আরমানুর রশিদ আকাশ,ছাত্র ইউনিয়ন বগুড়া জেলা সংসদের সদস্য নাইম ইসলাম,বাংলাদেশ যুব ইউনিয়ন  বগুড়া সদর উপজেলার সভাপতি আবু বাসার চঞ্চল এবং সদর উপজেলার সাংগঠনিক সম্পাদক সুলতান আহমেদ প্রমুখ নেতৃবৃন্দ।
বক্তারা এ সময় বলেন ডিজিটাল নিরাপত্তা আইনের নামে মানুষের বাক স্বাধীনতা হরণ করার চেষ্টা চলছে। ডিজিটাল নিরাপত্তা আইনের নামে একটি স্ট্যাটাস কে কেন্দ্র করে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের শিক্ষিকা সিরাজুম মনিরা কে বিশ্ববিদ্যালয় থেকে বহিষ্কার করা হয় এবং তাকে গ্রেফতার করা হয়েছে।
ডিজিটাল নিরাপত্তা আইনের নামে এরকম সাংবাদিক কাজল সহ কিছু সাংবাদিক কে ইতিমধ্যে গ্রেফতার করা হয়েছে,অবিলম্বে তাদের নামে মিথ্যামামলা প্রত্যাহার করার দাবি জানান।
এ সময় বক্তারা আরও বলেন ইসলামি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী জি,কে,সাদিক পত্রিকায় একটি লেখা প্রকাশ করায় তাকে বিশ্ববিদ্যালয় থেকে বহিষ্কার ও ছাত্রত্ব বাতিল করা হয়েছে, তার ছাত্রত্ব ফিরিয়ে দেওয়া এবং বহিষ্কার আদেশ তুলে নেওয়ার দাবি জানান।সেই সাথে ডিজিটাল নিরাপত্তা আইনের নামে ইতিমধ্যে যে সকল ব্যাক্তিবর্গ কে মিথ্যা মামলা দিয়ে হয়রানি ও গ্রেফতার করা হয়েছে এ সকল মামলা তুলে নেওয়ার দাবি জানানো হয়।