বগুড়ায় প্রবীণ সাংবাদিক ও বগুড়া প্রেসক্লাবের অন্যতম প্রতিষ্ঠাতা অধ্যাপক মোজাম্মেল হকের করোনায় মৃত্যু

148
বগুড়ায় প্রবীণ সাংবাদিক ও বগুড়া প্রেসক্লাবের অন্যতম প্রতিষ্ঠাতা অধ্যাপক মোজাম্মেল হকের করোনায় মৃত্যু! ছবি-সংগ্রহ

সুপ্রভাত বগুড়া (এইমাত্র পাওয়া): প্রবীণ সাংবাদিক ও বগুড়া প্রেসক্লাবের অন্যতম প্রতিষ্ঠাতা অধ্যাপক মোজাম্মেল হক করোনাভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত হয়ে মারা গেছেন।

আজ বৃহস্পতিবার সকালে ঢাকার কুর্মিটোলা হাসপাতালে তার মৃত্যু হয়। মৃত্যুকালে তার বয়স হয়েছিলো ৭৫ বছর। মোজাম্মেল হক বগুড়া থেকে প্রকাশিত ‘দৈনিক উত্তরকোণ’ পত্রিকার সম্পাদক ছিলেন। মৃত্যুকালে তিনি স্ত্রী ও এক কন্যা রেখে গেছেন।

আগামীকাল শুক্রবার বগুড়ার ভাইপাগলা মাজার গোরস্থানে তাকে দাফনের কথা রয়েছে। ‘দৈনিক উত্তরকোণ’-এর চিত্র সাংবাদিক সাইফুল ইসলাম জানান, মোজাম্মেল হক ক্যান্সারে ভূগছিলেন। প্রায় এক বছর আগে চিকিৎসার জন্য তাকে ঢাকায় নেওয়া হয়।

এক সপ্তাহ আগে নুমনা পরীক্ষায় তার করোনা পজিটিভ আসলে তাকে ঢাকার কুর্মিটোলা হাসপাতালে ভর্তি করা হয়। সেখানেই আজ বেলা সাড়ে ১১টার দিকে তার মৃত্যু হয়।

উল্লেখ্য, ১৯৪৫ সালের ১ জানুয়ারি বগুড়ায় জন্ম নেওয়া মোজাম্মেল হক ষাটের দশকে সাংবাদিকতা দিয়ে তার কর্মজীবন শুরু করেন। তিনি বিএনপির প্রয়াত সংসদ সদস্য সিরাজুল হক তালুকদারের বড় ছেলে।

তিনি বাংলাদেশ বেতারেও বগুড়া সংবাদদাতা হিসেবে কর্মরত ছিলেন। ২০০২ সালে তার সম্পাদনা দৈনিক উত্তরকোণ নামে একটি দৈনিকের আত্মপ্রকাশ ঘটে।

তার মৃত্যুতে বগুড়া প্রেসক্লাবের সভাপতি মাহমুদুল আলম নয়ন ও সাধারণ সম্পদাক আরিফ রেহমান শোক প্রকাশ করে বিবৃতি দিয়েছেন।