বগুড়ায় প্রান্তিক কৃষকের ধান কেটে ঘরে তুলে দিল কৃষক লীগ নেতারা

140
বগুড়ায় প্রান্তিক কৃষকের ধান কেটে ঘরে তুলে দিল কৃষক লীগ নেতারা। ছবি-হেলাল

সুপ্রভাত বগুড়া (আবু সাঈদ হেলাল): প্রানঘাতি করোনা ভাইরাসের প্রভাবে দেশের বিরাজোমান পরিস্থিতিতে শ্রমিক ও অর্থ সংকটে চলতি বোরো মৌসুমে জমির পাকা ধান কাটতে পারছিলেন না অনেক কৃষকই। এই সংকটময় মুহুর্তে আওয়ামী লীগসহ সকল সহযোগী সংগঠনের নেতারা সারাদেশে গরীব ও অসহায় কৃষকের পাশে দাঁড়িয়েছেন এরই ধারাবাহিকতায় বগুড়ায় প্রান্তিক কৃষকের জমির বোরো ধান কেটে ঘরে তুলে দিল জেলা কৃষক লীগের নেতারা।

রোববার বগুড়ার গাবতলী উপজেলার সুখানপুকুর গ্রামে কৃষক আরিফের ৩বিঘা জমির ধান কেটে মাড়াই করে দেন তারা। প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভানেত্রী কৃষকরতœ শেখ হাসিনার আমন্ত্রন ও নির্দেশনায় করোনা ভাইরাসে কৃষি শ্রমিক সংকট সমাধানে নির্বিঘেœ কৃষকের ঘরে বোরো ধান তুলতে স্বেচ্ছাশ্রমে কৃষক লীগ কেন্দ্রীয় কমিটির সভাপতি কৃষিবিদ সমির চন্দ্র ও সাধারণ সম্পাদক এ্যাডভোকেট উম্মে কুলসুম স্মৃতি এমপি’র নির্দেশক্রমে এবং কৃষক লীগ কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি, রাজশাহী বিভাগীয় দায়িত্বপ্রাপ্ত নেতা আব্দুল লতিফ তারিনের নেতৃত্বে ধান কাটা কর্মসূচি পালন করেন তারা।

এ কর্মসূচিতে উপস্থিত ছিলেন বগুড়া জেলা কৃষক লীগের সভাপতি মো. আলমগীর বাদশা। এসময় তিনি বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে দেশের ক্রান্তিলগ্নে কৃষকের পাশে থাকবে কৃষক লীগের সকল নেতাকর্মী। শেখ হাসিনার সরকার বরাবরের মতোই কৃষকের পাশে দাঁড়িয়েছে। আমরা চলতি বোরো মৌসুমে কৃষকের পাশে থেকে বগুড়ার প্রতিটি উপজেলায় পর্যায়ক্রমে এ কর্মসূচি যথাযথভাবে পালন করবো। বাংলাদেশ কৃষি বান্ধব দেশ। তাই কৃষক বাঁচলে দেশ বাঁচবে।

তিনি আরো বলেন, যখন যে অবস্থায় কৃষকের ডাকে কৃষক লীগ প্রান্তিক কৃষকের পাশে থেকে কাজ করে যাবে। আমরা নিজ নিজ এলাকায় কৃষকদের প্রয়োজনীয়তার নিরিখে স্বেচ্ছাসেবক হিসেবে পাশে থেকে ধান কাটাসহ সর্বাত্মক সহযোগিতার করে যাবো। বাংলাদেশ কৃষক লীগ সবসময় মানুষের কল্যাণে কাজ করে থাকে। আমরা জানতে পারি অর্থ সংকটের কারণে কৃষক আরিফ জমির পাকা ধান কাটতে না পেরে বিপাকে পড়েন। খবর পেয়ে এই কৃষকের ধান কেটে সহযোগিতা করতে পেরে আমরা গর্বিত।

এসময় নেতারা বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার আহ্বানে দেশের এই ক্রান্তিকালে সকল সংকট মোকাবিলায় বিভিন্ন কর্মসূচি সফল করতে কৃষক লীগ অগ্রনী ভূমিকা পালন করবে। ধান কাটায় অংশ নেয় জেলা কৃষক লীগের সাধারণ সম্পাদক মঞ্জুরুল হক মঞ্জু, সহ-সভাপতি আবু বক্কর সিদ্দিক রাজা, সাংগঠনিক সম্পাদক আখতারুজ্জামান তুষার, সদস্য মাহাফুজার রহমান মাফু, বজলার রহমান বকুল।

অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন গাবতলী উপজেলা কৃষক লীগের যুগ্ম আহবায়ক হযরত আলী, সিনিয়র সদস্য শাহানুর আলম, সুখানপুকুর ইউনিয়ন কৃষক লীগের সভাপতি তারেক রহমান, সহ-সভাপতি নয়ন চন্দ্র রায়, সাধারণ সম্পাদক দুলাল হোসেন দুলু, সাংগঠনিক সম্পাদক সাইফুল, সোনারায় ইউনিয়ন কৃষক লীগের সভাপতি অলিউল হক, সাংগঠনিক সম্পাদক শাফি, ইউনিয়ন যুবলীগ নেতা আতিকুর রহমান, সুখানপুকুর ১নম্বর ওয়ার্ড কৃষক লীগের সভাপতি সিরাজুল ইসলাম রাঙ্গা, সহ-সভাপতি জাহিদুল ইসলাম, সাধারণ সম্পাদক মামুন মুন্সি, দপ্তর সম্পাদক শ্রী অর্জুন চন্দ্র, ৬নম্বর ওয়ার্ড কৃষক লীগের সভাপতি আবু বক্কর সিদ্দিক প্রমুখ।