বগুড়ায় বিভিন্ন আয়োজনে রিক্সা ভ্যান শ্রমিকলীগের প্রতিষ্ঠা বার্ষিকী পালন

195
বগুড়ায় বিভিন্ন আয়োজনে রিক্সা ভ্যান শ্রমিকলীগের প্রতিষ্ঠা বার্ষিকী পালন। ছবি-হেলাল

সুপ্রভাত বগুড়া (আবু সাঈদ হেলাল): বগুড়ায় বিভিন্ন কর্মসুচির মধ্যে দিয়ে জাতীয় রিক্সা ভ্যান শ্রমিকলীগ বগুড়া জেলা শাখার উদ্যোগে ৪৩ তম প্রতিষ্ঠা বার্ষিকী পালন করা হয়েছে। কর্মসুচির মধ্যে ছিল সকালে টেম্পল রোডস্থ দলীয় কার্যালয়ের সামনে জাতীয় ও সাংগাঠনিক পতাকা উত্তোলণ, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুস্পমাল্য অর্পন, আলোচনা সভা ও আনন্দ র‌্যালি।

শহরের সাতমাথায় মুজিব মঞ্চে সঙগঠনের জেলা শাখার সভাপতি রফিকুল ইসলাম টুলুর সভাপতিত্বে আলোচনা সভায় অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি ছিলেন বগুড়া জেলা আওয়ামীলীগের সভাপতি মজিবর রহমান মজনু। প্রধান অতিথি বলেন শেখ হাসিনা শ্রমিক বান্ধব সরকার,খেটে খাওয়া মানুষের কর্মসংস্থানের জন্য কলকারখানা স্থাপন করছে।

তিনি অক্ষম পঙ্গু শ্রমিকদের মাসিক ভাতা প্রদানের জন্য সরকারের প্রতি জোর দাবী জানান। প্রধান বক্তা ছিলেন জেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক রাগেবুল আহসান রিপু। বিশেষ অতিথি ছিলেন সংগঠনের কেন্দ্রীয় আর্ন্তজাতিক বিষয়ক সম্পাদক আব্দুল আলী হাওলাদার, জেলা স্বেচ্ছাসেবকলীগের সাধারন সম্পাদক জুলফিকার রহমান শান্ত, সংগঠনের কেন্দ্রীয় সদস্য আব্দুর রশিদ, জেলা শ্রমিকলীগের যুগ্ন সাধারন সম্পাদক তাপস কুমার নিয়োগী, সাংগাঠনিক সম্পাদক আলতাফ হোসেন, শহর শ্রমিকলীগ (উত্তর) সভাপতি শেখ জালাল উদ্দিন।

সংগঠনের সাধারন সম্পাদক রাজিব শেখের সঞ্চালনায় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন রনজু আহম্মেদ, আরিফুর রহমান বাবলু, রবিউল আলম, হেলাল উদ্দিন আকন্দ, রাজু আহম্মেদ, শাহীন, মোসলেম, ওমর আলী, নজরুল ইসলাম, আবুল খায়ের, আবুজার রহমান, মজনু মিয়া, হালিম, ইমাম, মনির হোসেন, সৈকত, টপি প্রমুখ। আলোচনা সভা শেষে একটি আনন্দ র‌্যালি শহর প্রদক্ষিণ করে।