বগুড়ায় রকি হত্যাকান্ডে বিদেশী অস্ত্র ও চা-পাতিসহ গ্রেপ্তার ৭ !

162
বগুড়ায় রকি হত্যাকান্ডে বিদেশী অস্ত্র ও চা-পাতিসহ গ্রেপ্তার ৭ !

স্টাফরিপোর্টারঃ বগুড়ায় চাঞ্চল্যকর আওয়ামীলীগ নেতা মমিনুল ইসলাম রকি (৩৫) হত্যাকান্ডে ঘটনার মূল আসামিসহ ৭ জনকে গ্রেফতার করেছে র‌্যাব ১২’র সদস্যরা। এসময় তাদের কাছ থেকে বিদেশি পিস্তল, গুলি ও চাপাতি উদ্ধার করা হয়েছে। গ্রেফতারকৃতরা হলেন, মূল আসামী শহরতলীর ফাঁপোড় এলাকার আঃ মজিদের ছেলে গাউছুল আজম (২৮), ২ নং আসামী রেজাউল করিমের ছেলে ফুয়াদ হাসান মানিক(২৯)।

এদের কাছ থেকে সন্ত্রাসী কর্মকান্ডে ব্যবহৃত ১ টি বিদেশী পিস্তল, ১ টি ম্যাগাজিন, ৩ রাউন্ড গুলি ও ১টি চাপাতি উদ্ধার করা হয়েছে। এর আগে র‌্যাব-১২’র সদস্যরা গোপন সংবাদের ভিত্তিতে রংপুর জেলার বদরগঞ্জ এলাকা থেকে কৈচর এলাকার মহসিন আলীর ছেলে ৪ নং আসামী মোঃ মেহেদী হাসান (১৮), ১০ নং আসামী আখের আলীর ছেলে আরিফুর রহমান (২৮), এবং হত্যাকান্ডে জড়িত মালগ্রাম এলাকার মোঃ আলী জিন্নাহর ছেলে আলী হাসান (২৮), কৈচর এলাকার মাজেদ আলীর ছেলে ফজলে রাব্বী (৩০), রেজাউল করিমের ছেলে আহাদ (২০)কে গ্রেফতার করে।

উল্লেখ্য গত ২৭ জুলাই মঙ্গলবার রাত ৯টার সময় বগুড়ার শহরতলীর সিরাজুল ইসলামের ছেলে ফাঁপোড় ইউপি আওয়ামীলীগের সাধারন সম্পাদক মমিনুল ইসলাম রকিকে হাটখোলা এলাকার জনৈক আঃ সামাদের মুদি দোকানের সামনে মসজিদে এশার নামাজ শেষে বের হওয়ার সময় ১৫/২০ জন সন্ত্রাসীরা ধারালো অস্ত্র রামদা, ছোড়া ও চাপাতি দিয়ে পায়ে ও মাথায় কুপিয়ে গুরুতর আহত করে পালিয়ে যায়।

পরে স্থানীয়রা তাকে মুমূর্ষ অবস্থায় উদ্ধার করে শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যায়। হাসপাতালের কর্তব্যরত চিকিৎসক রাত ১০টার দিকে মমিনুল ইসলাম রকিকে মৃত ঘোষণা করেন। এ ঘটনার পর থেকেই র‌্যাব-১২, হত্যার রহস্য উদঘাটনের জন্য মাঠে নামে এবং হত্যাকান্ডে জড়িতদের গ্রেফতারের জন্য অভিযান পরিচালনা করে।

বগুড়া র‌্যাব ক্যাম্পের কোম্পানী কমান্ডার লেঃ কমান্ডার আব্দুল্লাহ আল মামুন, (জি), বিএন, জানান, আসামীগণ দীর্ঘদিন যাবত মাদক ব্যবসা, মাদক সেবন ও অস্ত্রের ভয় দেখিয়ে চাঁদাবাজিসহ বিভিন্ন অসামাজিক কর্মকান্ডে লিপ্ত ছিল। গাউছুলের পরিকল্পনায় এই হত্যাকান্ড হয়েছে।