বগুড়ায় সরকারি আজিজুল হক কলেজ শাখা ছাত্রলীগের বৃক্ষরোপন

27
বগুড়ায় সরকারি আজিজুল হক কলেজ শাখা ছাত্রলীগের বৃক্ষরোপন। ছবি-মামুন

সুপ্রভাত বগুড়া (মামুনুর রশিদ): বঙ্গবন্ধু কন্যা মাননীয় প্রধানমন্ত্রী দেশরতœ শেখ হাসিনার নির্দেশনায় কেন্দ্র থেকে তৃনমূল পর্যন্ত বাংলাদেশ ছাত্রলীগের সকল নেতাকর্মী যেকোন দুর্যোগ ক্রান্তিলগ্নে মানুষের পাশে দাঁড়িয়েছে।

সৃষ্টির বুকে প্রাণিকুলের বেঁচে থাকার পেছনে বৃক্ষের রয়েছে সবচেয়ে গুরুত্বপূর্ন ভূমিকা। বৃক্ষ মূলত পরিবেশ, আবহাওয়া ও জলবায়ুর ভারসাম্য বজায় রাখে। এক কথায় প্রকৃতির অমূল্য প্রধান সম্পদ হচ্ছে বৃক্ষ।

পৃথিবীকে বসবাসের উপযোগী করতে ও প্রাকৃতিক বিপর্যয়ের করাল গ্রাস থেকে দেশকে রক্ষা করতে বৃক্ষরোপনের কোন বিকল্প নেই। তাই বাংলাদেশ ছাত্রলীগের সকল নেতাকর্মীকে মুজিববর্ষের এই কর্মসূচি বাস্তবায়নের লক্ষ্যে “মুজিবর্ষের আহবান, ৩টি করে গাছ লাগান” এই শ্লোগানকে সামনে রেখে মুজিব শতবর্ষে সারাদেশে বাংলাদেশ ছাত্রলীগের তিন মাসব্যাপি বৃক্ষরোপন কর্মসূচি শুরু হয়েছে।

এরই ধারাবাহিকতায় কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে বগুড়ায় সরকারি আজিজুল হক কলেজে বৃক্ষরোপন করা হয়েছে। গতকাল সোমবার দুপুরে কলেজ শাখা ছাত্রলীগের উদ্যোগে বৃক্ষরোপন কর্মসূচির উদ্বোধন করেন অত্র কলেজের অধ্যক্ষ প্রফেসর মোঃ শাজাহান আলী।

কর্মসুচিতে উপস্থিত ছিলেন বগুড়া জেলা ছাত্রলীগের সভাপতি মোঃ নাঈমুর রাজ্জাক তিতাস, সরকারি আজিজুল হক কলেজ শাখা ছাত্রলীগের সভাপতি মোজাম্মেল হুসাইন বুলবুল, সাধারন সম্পাদক আব্দুর রউফ, কলেজ ছাত্রলীগ নেতা আনোয়ার, সোহাগ ও শুভ সহ প্রমূখ।