বগুড়া রায়নগরে কৃষক মতবিনিময় ও আলোচনা সভা অনুষ্ঠিত

80
বগুড়া রায়নগরে কৃষক মতবিনিময় ও আলোচনা সভা অনুষ্ঠিত

নুরনবী রহমান: বগুড়া রায়নগরে কৃষক মতবিনিময় ও আলোচনা সভা সোমবার বিকালে বগুড়া শিবগঞ্জ উপজেলা রায়নগর ইউনিয়ন পরিষদ হল রুমে কৃষক মতবিনিময় ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। কৃষক ডাঃ হালিম এর সভাপতিত্বে ও বগুড়া অঞ্চলের কৃষক প্রতিনিধি আজমল হোসেনের সার্বিক ব্যবস্থপনায় উক্ত কৃষক মতবিনিময় ও আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন উপ পরিচালক আলু বীজ বগুড়ার শফিউল আলম।

এসময় উপস্থিত ছিলেন শিবগঞ্জ উপসহকারী কৃষি কর্মকর্তা এনামুল হক, আব্দুর রাজ্জাক, আমন্ত্রিত অতিথি মেসার্স বলখী বীজ কোম্পানী প্রাইভেট লিঃ ওসমান গণি, অন্যানের মধ্য উপস্থিত ছিলেন, কৃষক বেলাল হোসেন, আব্দুল হামিদ, আফজাল হোসেন, ছাইফুল ইসলাম, মুকুল মিয়া, ইদ্রিস আলী, রেজাউল করিম,

আতাউর রহমান, জমশের আলী, আনিছার রহমান, আবদুল মান্নান, মতিয়ার রহমান, আবদুল মজিদ, চান মিয়া, জহুরুল ইসলাম, মোস্তাফিজার রহমান, বিল্লাল, আব্দুর রাজ্জাক, শহিদুল ইসলাম, মোকলেছুর রহমান, আইনুর, আল আমিন, জাহিদুল ইসলাম, মোস্তফা, আরিফুল ইসলাম, বাকী বিল্লা, রোহানুল হক, মুন্টু মিয়া প্রমূখ।

বগুড়া অঞ্চলের কৃষক প্রতিনিধি আজমল হোসেন বলেন সান সাইন ও সেভেন জাত আলুর বীজ রোপন করলে ভাল ফলন হয় এবং এ আলুগুলি বিদেশেও রপ্তানী করা যায়। এজন্য তিনি কৃষকদের বলেন যত্ন সহকারে ভাল বীজ রোপন করলে অধিক ফলন পাওয়া যাবে, এতে লাভবান হওয়া যায়। তাই সকল কৃষকদেরকে সানসাইন ও সেভেন জাতের আলুর বীজ রোপন করে ভাল ফসল উৎপাদন করার পরামর্শ দেন।