বগুড়া রোলার স্কেটিং ক্লাবের ”ঈদ আড্ডা” অনুষ্ঠিত

263
গতকাল শুক্রবার বিকেলে বগুড়া রোলার স্কেটিং ক্লাবের ঈদ আড্ডা অনুষ্ঠানে বিশেষ জাতীয় ইভেন্টে স্বর্ণ রৌপ্য বিজয়ী ও অংশগ্রহণকারিদের হাতে সম্মাননা স্মারক প্রদান কালে বক্তব্য রাখেন বগুড়া জেলা ক্রীড়া সংস্থার অতিরিক্ত সাধারণ সম্পাদক সুলতান মাহমুদ খান রনি।-সুপ্রভাত বগুড়া

স্টাফ রিপোর্টার: সম্প্রতি কোমলমতি শিশুদের শারিরীক ্ও মানসিক বিকাশের বিষয়টি লক্ষ রেখে শিশু মনে স্পের্টসম্যান স্পিরিট জাগাতে স্কেটিং ও এই সংগ্রান্ত ক্রীড়ার উন্নয়নে কাজ করে চলেছে বগুড়া রোলার স্কেটিং ক্লাব। তারই ধারাবাহিকতায় ঈদ উল আযহা উপলক্ষ্যে “ঈদ আড্ডা” অনুষ্ঠানের আয়োজন করে অত্র ক্লাব সংশ্লিষ্টরা। গতকাল ২৯ জুলাই দেশসেরা বগুড়ার সরকারি আজিজুল হক কলেজ ক্যাম্পাসে সারাদিন ব্যপি অনুষ্ঠিত হয় “ঈদ আড্ডা” অনুষ্ঠানটি।

গতকাল শুক্রবার বিকেলে বগুড়া রোলার স্কেটিং ক্লাবের ঈদ আড্ডা অনুষ্ঠানে জাতীয় ইভেন্টে স্বর্ণ রৌপ্য বিজয়ী ও অংশগ্রহণকারিদের হাতে সম্মাননা স্মারক প্রদান কালে বক্তব্য রাখেন দৈনিক করতোয়ার বার্তা সম্পাদক প্রদীপ ভট্টাচার্য্য শংকর -সুপ্রভাত বগুড়া

সকালে প্রথম অধিবেশনে প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে শান্তির প্রতীক পায়রা উড়িয়ে অনুষ্ঠানের শুভ সূচনা করেন অত্র সরকারি আজিজুল হক কলেজের অধ্যক্ষ শাহজাহান আলী। এসময় উপস্থিত ছিলেন উপদেষ্টা রাকিব উদ্দিন প্রাং সিজার ও দৈনিক করতোয়ার ক্রাইম রিপোর্টার মাসুদুর রহমান রানা ও বগুড়া রোলার স্কেটিং ক্লাবের প্রতিষ্ঠাতা ও সভাপতি স্কেটিং প্রশিক্ষক আশরাফুল ইসলাম রহিত সহ অন্যান্যরা। এসময় বগুড়া রোলার স্কেটিং ক্লাবের স্কেটারদের নিয়ে আনন্দ র‌্যালী শেষে অনুষ্ঠিত হয় গ্রুপ ভিত্তিক রোলার স্কেটিং প্রতিযোগীতা।

উক্ত ঈদ আড্ডা অনুষ্ঠানের দ্বিতীয় অধিবেশন শুরু হয় বিকেল ৩টায় এসময় প্রীতিভোজ অনুষ্ঠানের সাথে চলে সাংস্কৃতিক প্রতিযোগীতা। ক্লাবের সদস্যদের পরিবেশনায় নৃত্য, গান, কবিতা আবৃত্তি। মাঝখানে মুসলধারে বৃষ্টি হলেও বৃষ্টি থামার সাথে সাথে আবারও জমে ওঠে “ঈদ আড্ডা”। বাবাদের বেলুন ফুটানো প্রতিযোগিতা আর মায়েদের চেয়ার খেলা ও যাদু প্রদর্শনীতে মুখরিত হয়ে ওঠে কলেজ প্রাঙ্গণ।

অনুষ্ঠান দেখতে শহরের বিভিন্ন এলাকা থেকে ছুটে আসে সাধারণ মানুষ। দ্বিতীয় অধিবেশনে রাকিব উদ্দিন প্রামানিক সিজারের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন দৈনিক করতোয়ার বার্তা সম্পাদক প্রদীপ ভট্টাচার্য্য শংকর, ও জেলা ক্রীড়া সংস্থার অতিরিক্ত সাধারণ সম্পাদক সুলতান মাহমুদ খান রনি। এসময় বিশেষ অতিথি হিসাবে আরও উপস্থিত ছিলেন বঙ্গমাতা সাংস্কৃতিক জোট বগুড়া জেলা শাখার উপদেষ্টা কামরুল মোর্শেদ আপেল, অত্র স্কেটিং ক্লাবের উপদেষ্টা নজরুল ইসলামসহ অন্যান্যরা।

বগুড়া রোলার স্কেটিং ক্লাবের ”ঈদ আড্ডা” অনুষ্ঠানে স্কেটিং প্রতিযোগিতার একাংশ-দৈনিক সুপ্রভাত বগুড়া

এ সময় সুলতান মাহমুদ খান রনির ব্যক্তিগত উদ্যোগে জাতিরজনক বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের জন্মশত বার্ষিকী উপলক্ষে ঢাকায় অনুষ্ঠিত শেখ জামাল রোলার স্কেটিং একাডেমী আয়োজিত স্কেটিং প্রতিযোগীতায় বগুড়ার দুই স্বর্ণপদক বিজয়ী ও ৩ রৌপ্য পদকজয়ীসহ জাতীয় ইভেন্টে অংশগ্রহণকারী মোট ১৪জন স্কেটারের হাতে সম্মাননা স্মারক তুলে দেয়া হয়।

স্বর্ণপদক প্রপ্তরা হলো মোঃ আদিয়্যাত ইসলাম দুরন্ত ও আরাধ্যা মৃত্তিকা চৌধুরী এথীন। এবং রৌপ্যপদক বিজয়ীরা হলো যথাক্রমে, মোঃ নাবীয়্যূন ইসলাম পৃথিবী, জোবায়ের মাহমুদ তালহা ও তাফসিরুল মাহমুদ সোয়াদ। এছাড়াও জাতীয় ইভেন্টে অংশগ্রহণকারীরা হলো তনয় বাবু, সিয়াম, ফাইজান অরেফন নবী জায়ান, রউফ আল ইসলাম, জারিফ আল জুমার, শরিফুল ইসলাম, মোর্শেদুল ইসলাম রনি, অপু মোহন্ত ও আল-আমিন।

সুলতান মাহমুদ খান রনি আরও বলেন, ‘বগুড়ার স্কেটারদের স্কেটিংয়ে আরও উৎসাহিত করতে এবং পরবর্তীতে বিভিন্ন জাতীয় ও আন্তর্জাতিক প্রতিযোগীতায় অংশগ্রহণের ক্ষেত্রে বগুড়া জেলা ক্রীড়া সংস্থার পক্ষ থেকে সকল ধরণের সহযোগীতা থাকবে’ এবং বগুড়ার স্কেটিং গ্রাউন্ড নির্মানে দ্রুত পদক্ষেপ নেয়ার আশ্বাস জানিয়ে পাখিডাকা ভোরে শিশু-কিশোরদের স্কেটিং ক্লাবে নিয়ে আসার জন্য অভিভাবকদের প্রতিও কৃতজ্ঞতা প্রকাশ করে পরবর্তিতে জেলা ক্রীড়া সংস্থার অন্যন্য ইভেন্টের সাথে স্কেটিংকে অন্তর্ভূক্ত করার সু-সংবাদ জানান তিনি।

এরপর ঈদ আড্ডা উপলক্ষে অনুষ্ঠিত স্কেটিং প্রতিযোগীতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠান শেষে মনোমুগ্ধ ও রোমাঞ্চকর আতশবাজীর মধ্যদিয়ে রাত ৮টায় শেষ হয় অনুষ্ঠান।