বগুড়া সদরের বোর্ডের বাজারে হতদরিদ্রদের মাঝে ১০ টাকা কেজির চাল বিক্রয়

128
বগুড়া সদরের বোর্ডের বাজারে হতদরিদ্রদের মাঝে ১০ টাকা কেজির চাল বিক্রয়। ছবি-সালমান

সুপ্রভাত বগুড়া (এস এম সালমান হৃদয় ,পীরগাছ- বগুড়া, প্রতিনিধি): বুধবার (১৪অক্টোবর) সকাল ১০ টা থেকে বিকাল ৫ টা পর্যন্ত, বগুড়া সদরের শেখেরকোলা ইউনিয়নের বোর্ডের বাজার বন্দরে আবুল কাশেম ডিলারের পয়েন্টে চাল বিক্রয় করা হয়।

হতদরিদ্রের মাঝে, প্রধানমন্ত্রী প্রদত্ব ১০ টাকা কেজি দরে চাল প্রকৃত কার্ডধারীরা, পাচ্ছে কিনা তাহার খোজ খবর ও বিভিন্ন ডিলার পরিদর্শন করেন শেখেরকোলা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান প্রভাষক কামরুল হাসান ডালিম। পরিদর্শনকালে তিনি বলেন, চাল বিক্রয় ও ক্রয়, পরিস্থিতি স্বাভাবিক এবং সন্তোষজনক। ক্রেতার চেয়ে বিক্রেতার আগ্রহ বেশি ।

আপনারা কেউ চাল বাহিরে বিক্রয় করবেন না। এ চালের’ই ভাত খাবেন। বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার প্রতিশ্রুতি অনুযায়ী আজ আপনারা কম দামে চাল কিনতে পারছেন। সরকার খাদ্য বান্ধব কর্মসূচীর আওতায় হতদরিদ্র পরিবারের মাঝে ১০ টাকা কেজি দরে ৩০ কেজি করে চাল বিক্রয় করছেন।

এ সময় তিনি সবাইকে সুশৃঙ্খলভাবে চাল নিতে অনুরোধ করেন। এতে আরো উপস্থিত ছিলেন বগুড়া সদর উপজেলা আমার বাড়ি আমার খামারের মাঠকর্মী ট্যাগ অফিসার শাকিলা খাতুন, সদর উপজেলা পূজা উদযাপন পরিষদের প্রচার সম্পাদক প্রভাষক অপূর্ব কুমার ঘোষ, ডিলার আবুল কাশেম, নাঈম প্রমুখ।

এ ডিলার থেকে, কার্ডধারী ৫৬০টি পরিবারের মাঝে চাল বিক্রয় করা হয়। ১০ টাকা কেজি দরে চাল কিনতে পাওয়ায় বাংলাদেশ সরকারের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন, সুবিধাভুগিরা।