বগুড়া সান্তাহার-নওগাঁ প্রধান সড়কে সামান্য বৃষ্টিতেই জন দুর্ভোগ

18
বগুড়া সান্তাহার-নওগাঁ প্রধান সড়কে সামান্য বৃষ্টিতেই জন দুর্ভোগ। ছবি-শিমুল
সুপ্রভাত বগুড়া (শিমুল হাসান,আদমদীঘি,বগুড়া): বগুড়ার আদমদীঘির সান্তাহার-নওগাঁ প্রধান সড়কে পানি নিষ্কাশনের ড্রেনেজ ব্যবস্থা না থাকায় সামান্য বৃষ্টিতেই সড়কে জলাবদ্ধতা সৃষ্টি হয়। ফলে যানবাহনসহ পথচারীদের পড়তে হয় চরম দুর্ভোগ।
সরেজমিনে দেখা গেছে, উপজেলার সান্তাহার পৌর শহরের ঘোড়াঘাট ব্রিজ থেকে পশ্চিম ঢাকারোড পর্যন্ত দির্ঘদিন যাবৎ পানি নিষ্কাশনের কোনো ড্রেনেজ ব্যাবস্থা না থাকায় সামান্য বৃষ্টি হলেই সড়কের উভয় পাশে পানি জমে থাকে। সড়কের ওপর পর্যন্ত পানি জমে থাকায় বিভিন্নস্থানে কার্পেটিং উঠে খানাখন্দ সৃষ্টি হয়েছে। ফলে অল্পদিনেই সড়কটি নষ্টের পথে।
অটোচালক আতিক আশরাফ জানান, শুকনো মৌসুমে খানাখন্দ আর বর্ষা এলেই জলাবদ্ধতা। দুর্ভোগ যেন পিছু ছাড়ছেই না। এটি প্রধান সড়ক হওয়ায় বাধ্য হয়ে ঝুঁকি নিয়েই গাড়ি চালাতে হচ্ছে। ফজলুল হক, নজরুল ইসলাম ও লেমন মাহাবুবসহ বেশ কয়েকজন পথচারী বলেন, প্রয়োজনীয় কাজে রাস্তায় ধার দিয়ে হেঁটে যাওয়া-আসার সময় জমে থাকা পানি গায়ে ছিটকে পড়ে কাপড় নোংরা হয়ে যায়।
সড়কের দু’পাশে জরুরি ভিত্তিতে পানি নিষ্কাশনের জন্য ড্রেন নির্মাণ করা একান্ত প্রয়োজন বলে তাদের দাবি। সান্তাহার পৌরসভার প্রকৌশলী রেজাউল ইসলাম জানান, অবকাঠামো উন্নয়ন প্রকল্পের মাধ্যমে সড়কের দু’পাশে পানি নিষ্কাশনের জন্য চাহিদাপত্র পাঠানো হয়েছে। অনুমোদন এলেই কাজটি শুরু করা হবে।