বঙ্গবন্ধু ইসলামকে সু প্রতিষ্ঠিত করেছিলেন- ছান্নু

38
বঙ্গবন্ধু ইসলামকে সু প্রতিষ্ঠিত করেছিলেন- ছান্নু

সুপ্রভাত বগুড়া (আবদুল ওহাব শাজাহানপুর (বগুড়া) প্রতিনিধি): বগুড়া শাজাহানপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান প্রভাষক সোহরাব হোসেন ছান্নু বলেছেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বাংলাদেশে ইসলামকে সু প্রতিষ্ঠিত করেছিলেন। এদেশে আগে মুসলমানরা স্বাধীনভাবে এতো সুন্দর ও স্বাধীনভাবে ইসলাম ধর্ম পালন করতে পারতোনা, ধর্মীয় শিক্ষাও দিতে পারতোনা।

তার এ অবদানের জন্য এখন ইসলামি শিক্ষা ও ধর্মীয় মুল্যবোধ সু প্রতিষ্ঠিত হয়েছে। স্বাধীনতার পর একমাত্র বঙ্গবন্ধুই ইসলামিক ফাউন্ডেশন প্রতিষ্ঠার মাধ্যমে এদেশের মানুষের ইসলাম ধর্মের অধিকার প্রতিষ্ঠা ও ইসলামকে মর্যাদার আসনে প্রতিষ্ঠিত করেছিলেন।

রবিবার ১৬ আগষ্ট শাজাহানপুরে ইসলামিক ফাউন্ডেশন আয়োজিত জাতীয় শোক দিবস উপলক্ষে আলোচনা সভা, দোয়া মাহফিল প্রধান অতিথির বক্তব্যে তিনি উপরোক্ত কথাগুলো বলেন। তিনি বলেন, ইসলামিক ফাউন্ডেশন প্রতিষ্ঠিার মাধ্যমে এদেশের অগনিত মানুষকে ইসলামের দিক নির্দেশনা দেওয়া সম্ভব হচ্ছে এবং ইসলামের বাণী প্রতিটি মানুষের কাছে পৌছে দেয়া হচ্ছে।

সুতরাং তার অবদান চিরস্মরণীয়। তাই বঙ্গবন্ধু সম্পর্কে যাতে কোন অপপ্রচার না হয় সেদিকে সবাইকে সজাগ দৃষ্টি রাখতে হবে। এছাড়াও অণুষ্ঠানে বঙ্গবন্ধুর রুহের মাগফেরাত কামনা করে দোয়া করা হয়।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান এম সুলতান আহমেদ ও ইসলামিক ফাউন্ডেশন শাজাহানপুর উপজেলা শাখার সুপারভাইজার মোঃ আবদুল মান্নান। এছাড়া আলোচনা সভায় ইসলামিক ফাউন্ডেশনের অধীনে সকল শিক্ষক ও কর্মকর্তা-কর্মচারীগন উপস্থিত ছিলেন।