বদলগাঁছী পাহাড়পুরে নারী ও শিশু নির্যাতন বন্ধের দাবিতে মানববন্ধন!

99
বদলগাঁছী পাহাড়পুরে নারী ও শিশু নির্যাতন বন্ধের দাবিতে মানববন্ধন!। ছবি-বুলবুল

সুপ্রভাত বগুড়া (বুলবুুল আহম্মেদ বুলু,বদলগাঁছী নওগাঁ প্রতিনিধি): নওগাঁর বদলগাছী উপজেলার পাহাড়পুর বাজার তিন মাথা মোড়ে সারাদেশে অব্যাহত ধর্ষণের প্রতিবাদে মানববন্ধন ও প্রতিবাদ কর্মসূচি পালিত হয়। বৃহস্পতিবার (৮ অক্টোবর) সকাল ১০টায় বদলগাছী উপজেলার পাহাড়পুর বাজার তিন মাথা মোড়ে “পাবলিক বিশ্ব বিদ্যলয় ছাত্র সংগঠন”-এর আয়োজনে মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে ছাত্র সমাজ, শিক্ষকসহ বিভিন্ন সংগঠন ও শ্রেণিপেশার মানুষ অংশ নেন। মানববন্ধনে বক্তব্য রাখেন পাহাড়পুর ইউপি চেয়ারম্যান মিজানুর রহমান কিশোর, হাজি দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে প্রভাষক মো. মিজানুর রহমান, পাহাড়পুর আদিবাসি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. মামুনুর রশিদ এবং সাংবাদিক ও শিক্ষক,আহসান হাবিব ( শিপলু) , থানা ছাত্রলীগের সাধারন সম্পাদক মো. শামসুজ্জামান হিরা, ইউনিয়ন যুব লীগের সভাপতি মো. আমিনুর রহমান, থানা আওয়ামী লীগের যুগ্ম সাংগঠনিক সম্পাদক কামরুল ইসলাম পল্টন প্রমুখ।

বক্তারা বলেন, সাম্প্রতিক সময়ে সারাদেশে ধর্ষণ, নারী ও শিশু নির্যাতন বৃদ্ধি পেয়েছে। রাস্তাঘাট, বাজার, কর্মস্থল ও বাড়ি-ঘরে কোথাও আজ নারী-শিশুরা নিরাপদ নয়। স্বামীকে বেঁধে রেখে স্ত্রীকে ধর্ষণ করা হচ্ছে। অবুঝ শিশুকে ধর্ষণ করা হচ্ছে। বাবার সামনে থেকে মেয়েকে, স্বামীর সামনে থেকে স্ত্রীকে উঠিয়ে নিয়ে নির্যাতন করা হচ্ছে।

ধর্ষণ, নারী ও শিশু নির্যাতন এখন সর্বোচ্চ পর্যায়ে পৌঁছেছে। এই সামাজিক অপরাধ থেকে দেশ ও জাতিকে বাঁচাতে এখনই পদক্ষেপ নেয়া প্রয়োজন উল্লেখ করে মানববন্ধনে ধর্ষকদের সর্বোচ্চ সাজা ও কার্যকরের দাবি জানান তারা।