বদলগাছীতে ভূমিহীন ও গৃহহীন ৪৬ টি পরিবারের মাঝে জমিসহ সেমিপাকা বাড়ি হস্তান্তর

151
বদলগাছীতে ভূমিহীন ও গৃহহীন ৪৬ টি পরিবারের মাঝে জমিসহ সেমিপাকা বাড়ি হস্তান্তর

বদলগাছী (নওগাঁ) প্রতিনিধিঃ নওগাঁর বদলগাছীতে ভূমিহীন ও গৃহহীন ৪৬ টি পরিবারের মাঝে ২ শতক জমিসহ সেমিপাকা বাড়ি হস্তান্তর করেছে উপজেলা প্রশাসন। “আশ্রয়নের অধিকার, শেখ হাসিনার উপহার” এই প্রতিপাদ্যকে সামনে রেখে আশ্রয়ন-২ প্রকল্পের আওতায় ৩য় পর্যায়ে মাননীয় প্রধানমন্ত্রীর পে ঈদ উপহার হিসেবে উপজেলার আধাইপুর ইউপির সাদিশপুর গ্রামে ৪০টি ও একই ইউপির জগন্নাথপুর গ্রামে ৩ টি এবং বালুভলা ইউপির গোবিন্দপুর গ্রামে ৩ টি সহ মোট ৪৬ টি ভূমিহীন ও গৃহহীন পরিবারের মাঝে ২ শতক জমির কাগজপত্র

এবং নব নির্মিত সেমিপাকা ঘরের প্রতীকী চাবি তুলে দেন উপজেলা নির্বাহী অফিসার আলপনা ইয়াসমিন এবং উপজেলা পরিষদ চেয়ারম্যান শামসুল আলম খান। এই গৃহ হস্তান্তর উপলে ২৬ এপ্রিল সকাল সাড়ে ৯ টা থেকেবদলগাছী উপজেলা প্রশাসনের উদ্যোগে উপজেলা পরিষদ মিলনায়তনে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। উপজেলা নির্বাহী অফিসার আলপনা ইয়াসমিন এর সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় বক্তব্য রাখেন উপজেলা পরিষদ চেয়ারম্যান শামসুল আলম খান,

ভাইস-চেয়ারম্যান ইমামুল আল হাসান তিতু, উপজেলা আওয়ামীলীগের সভাপতি আবু খালেদ বুলু, যুগ্ম সম্পাদক আব্দুস সালাম, সহকারী কমিশনার (ভূমি) চৌধুরী মোস্তাফিজুর রহমান, সদর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আনোয়ার হোসেন, বীর মুক্তিযোদ্ধা তোফাজ্জল হোসেন, উপকারভোগী সোহেল, সাইফুল ইসলাম, বাবু হোসেন, বকুল হোসেন প্রমুখ।

এসময় বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, জনপ্রতিনিধি, স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ, রাজনৈতিক নেতৃবৃন্দ, সাংবাদিক এবং বিভিন্ন শ্রেণী পেশার মানুষ উপস্থিত ছিলেন। এরপর বেলা সাড়ে ১১ টায় মাননীয় প্রধানমন্ত্রী গণভবন থেকে যুক্ত হয়ে আনুষ্ঠানিক ভাবে গৃহ হস্তান্তরের উদ্বোধন ঘোষনা করলে স্থানীয় প্রশাসন গৃহহীন পরিবারের মাঝে জমিসহ সেমিপাকা বাড়ি হস্তান্তর করেন।

উল্লেখ্য এই উপজেলায় ইতিপূর্বে ১ম পর্যায়ে ৪৮ টি, ২য় পর্যায়ে ৯টি এবং এই ৩য় পর্যায়ে ৪৬ টি সহ মোট ১০৩ টি ভূমিহীন ও গৃহহীন পরিবার পুনর্বাসিত হলো।