বর্তমান সরকার সমবায়ীদের স্বার্থ সংরক্ষনে বিভিন্ন উদ্যোগ গ্রহন করেছেন-ডাবলু

78
বর্তমান সরকার সমবায়ীদের স্বার্থ সংরক্ষনে বিভিন্ন উদ্যোগ গ্রহন করেছেন-ডাবলু। ছবি-হেলাল

স্টাফ রিপোর্টার: বগুড়া সমবায় ব্যাংক লিঃ এর চেয়ারম্যান ও জেলা যুবলীগের সাধারণ সম্পাদক আমিনুল ইসলাম ডাবলু বলেছেন, দারিদ্রতা দূরীকরনে সমবায় সমিতিগুলোর কার্যক্রম গুরুত্বপূর্ন ভ‚মিকা পালন করছে। বেকারত্ব দূরীকরণ ও আর্থ সামাজিক উন্নয়নে সকলকে একসাথে কাজ করতে হবে। জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে বর্তমান সরকার সমবায়ীদের স্বার্থ সংরক্ষনে বিভিন্ন উদ্যোগ গ্রহন করেছেন।

সমবায় সমিতির কার্যক্রম আরো গতিশীল করতে বিভিন্ন কর্মসুচি গ্রহন ও বাস্তবায়ন করছে। সরকারের গৃহিত উদ্যোগ সফল করতে হবে। তিনি বলেন, সমবায় সমিতি সামাজিক ও অর্থনৈতিক উন্নয়নে গুরুত্বপূর্ন ভুমিকা পালন করতে পারে। সমবায়ী বাজার ব্যবস্থার মাধ্যমে মধ্যস্বত্ত¡ভোগীদের দৌরাত্ব রোধ করে তার সুফল কৃষকের ঘরে পৌছে দেয়া সম্ভব।

সমাজের বিভিন্ন উন্নয়নমূলক কর্মকান্ড সফল করতে সমবায়ীদের ঐক্যবদ্ধভাবে উদ্যোগ গ্রহন করার আহবান জানান তিনি। তিনি গতকাল বেলা ১১ টায় কাহালুর পগুইল দক্ষিণ কৃষি সমবায় সমিতি লিমিটেড এর বার্ষিক সাধারন সভায় প্রধান অতিথির বক্তব্যে কথাগুলো বলেন।

সমিতির সভাপতি গোলাম মোস্তফার সভাপতিত্বে বক্তব্য রাখেন আ’লীগ নেতা আনোয়ার হোসেন, দুপচাঁচিয়া উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম, স্বেচ্ছাসেবকলীগের সভাপতি মামুনুর রশিদ রাজু, সমবায়ী আফজাল হোসেন, সারোয়ার হোসেন, মোখলেছার রহমান, ফজলুল হক, রাসেল শাহরিয়ার, আকরাম হোসেন, আলতাব হোসেন, আমজাদ হোসেন, আবু বক্কর সিদ্দিক, আব্দুল মান্নান সাকিদার, মাওলানা আজিজুল হক প্রমুখ।