বাজার তদারকি অভিযানে সাড়ে ৪ লক্ষাধিক টাকা জরিমানা

127
বাজার তদারকি অভিযানে সাড়ে ৪ লক্ষাধিক টাকা জরিমানা

লালপুর (নাটোর): নাটোরের লালপুরে বাজার তদারকি অভিযানে ভোক্তা-অধিকার সংরক্ষণ আইন, ২০০৯ এর বিভিন্ন ধারায় প্রশাসনিক ব্যবস্থায় ৪ লাখ ৬৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে। বুধবার (২৭ এপ্রিল ২০২২) উপজেলার বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তরের নাটোর জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মো. মেহেদী হাসান তানভীরের আদালত এ জরিমানা করেন।

জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তরের নাটোর জেলা কার্যালয় সূত্রে জানা যায়, বুধবার লালপুর উপজেলায় অভিযানে ভোক্তা-অধিকার সংরক্ষণ আইন, ২০০৯ এর বিভিন্ন ধারায় প্রশাসনিক ব্যবস্থায় লালপুর বাজারে মেসার্স জিহাদ দই ঘরের স্বত্বাধিকারী মো. রওশন আলীকে ৪৩ ধারায় ৫০ হাজার টাকা, রামকৃষ্ণপুর এলাকায় লালনের ছানার কারখানার স্বত্বাধিকারী লালনকে ৪৩ ধারায় ১০ হাজার টাকা,

আকাশ দুধ ভান্ডারের স্বত্বাধিকারী আকাশকে ৪৩ ধারায় ৫ হাজার টাকা, মোহরকয়া এলাকায় রুবেলের গুড়ের কারখানার স্বত্বাধিকারী রুবেলকে ৪২ ধারায় ২ লাখ টাকা এবং মনিহারপুর এলাকায় জেসমিন এন্টারপ্রাইজের স্বত্বাধিকারী ফারুককে ৪২ ও ৪৩ ধারায় ২ লাখ টাকা মোট ৫ টি প্রতিষ্ঠানে সর্বমোট ৪ লাখ ৬৫ হাজার টাকা জরিমানা আরোপ ও আদায় করা হয়।

এর পাশাপাশি সচেতনতার জন্য ব্যবসায়ীদের লিফলেট বিতরণ করা হয়। জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তরের নাটোর জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মো. মেহেদী হাসান তানভীর বলেন, বাণিজ্য মন্ত্রণালয়ের তত্ত্বাবধানে জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তরের মহাপরিচালক কর্তৃক অর্পিত

ক্ষমতাবলে নাটোরের জেলা প্রশাসক ও লালপুর উপজেলা নির্বাহী কর্মকর্তার সার্বিক সহায়তায় সিপিসি-২ র‌্যাব-৫ নাটোর ক্যাম্পের একটি চৌকশ দলের উপস্থিতিতে অভিযান পরিচালনা করা হয়। জনস্বার্থে এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।