বিতর্কিত করতেই নির্বাচনে অংশগ্রহণ বিএনপির : কাদের

97
বিতর্কিত করতেই নির্বাচনে অংশগ্রহণ বিএনপির : কাদের

সুপ্রভাত বগুড়া (জাতীয়): দেশের বিভিন্ন নির্বাচনকে বিতর্কিত করতেই বিএনপি তাতে অংশ নেয় বলে দাবি করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। নির্বাচনের প্রতি বিএনপির অনীহা থাকলেও ভোটারদের নেই দাবি করে ওবায়দুল কাদের বলেন, ঢাকার বাইরের উপনির্বাচনে বিপুল ভোটার উপস্থিতিই তার প্রমাণ। শুক্রবার সকালে ঢাকা ঢাকা রিপোর্টারস ইউনিটিতে মিট দ্যা রিপোর্টার্স অনুষ্ঠানে তিনি এসব বলেন।

কাদের বলেন, বিএনপি জয়ী হওয়ার জন্য নির্বাচনে অংশ নিচ্ছে না বরং নির্বাচনকে বিতর্কিত করার জন্য অংশ নিচ্ছে। তাই তারা পরাজয় মেনে নিয়ে নির্বাচনকে বিতর্কিত করার চেষ্টা করছে। তারা নির্বাচনকে বিতর্কিত এবং প্রশ্নবিদ্ধ করতেই তারা নানা বক্তব্য রাখছে।

নির্বাচন ও আন্দোলনে ব্যর্থ হয়ে বিএনপি নালিশের রাজনীতি চালিয়ে যাচ্ছে মন্তব্য করে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেন, বিএনপি’র রাজনীতি এখন প্রেস ব্রিফিংয়ে সীমাবদ্ধ। আন্দোলনের ডাক দিয়ে বিএনপির কেন্দ্রীয় নেতারা ঘরে বসে থাকেন, একটা বিক্ষোভ মিছিলও তারা করতে পারেন না।

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক আরও বলেন, অনিয়মের বিরুদ্ধে সরকার কঠোর অবস্থানে রয়েছে। স্বাস্থ্যখাতসহ যেখানে অনিয়ম হচ্ছে সেখানেই অভিযান চালানো হচ্ছে।

অনুষ্ঠানে সরকারের উন্নয়ন চিত্র ও সাংবাদিকদের কাছে তুলে ধরেন সেতুমন্ত্রী। আগামী বিজয় দিবসের আগেই পদ্মা সেতুতে সবগুলো স্প্যান বসবে, বলেন তিনি। এখন পর্যন্ত সেতুর অগ্রগতি ৯১ শতাংশ বলেও জানান ওবায়দুল কাদের।